adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুর্নীতির কারণে দেশের স্বাস্থ্যখাত ভেঙ্গে পড়েছে: রিজভী

নিজস্ব প্রতিবেদক: বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ডেঙ্গুজ্বরে সারাদেশ কাপছে, প্রতিদিন লাশের সারি দীর্ঘায়িত হলেও এ বিষয়ে সরকারের কোন মাথা ব্যথা নেই। সরকারের অবহেলা এবং উদাসীনতায় এটি এখন নিয়ন্ত্রণহীন হয়ে পড়েছে। এর মধ্যে একদিনে হাসপাতালে সর্বোচ্চ ডেঙ্গু রোগী ভর্তি ও সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা অতীতের সকল রেকর্ড ভঙ্গ করেছে।

বৃহস্পতিবার নয়া পল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, মশক নিধনে সিটি কর্পোরেশনের বাজেট লুটে খাচ্ছে ক্ষমতাসীনরা। মাঝে মাঝে ড্রোন এবং ফগার মেশিন দিয়ে ফটোসেশন করা হচ্ছে। মূলত: মশক নিধনে কোন ব্যবস্থাই নেওয়া হয়নি। শুধু তাই নয়, ডেঙ্গু জ্বর হলে দ্রুত যে ব্যবস্থা নেওয়া দরকার সেটিও নিতে পারেনি সরকার।

বিএনপি নেতা বলেন, গণতন্ত্রের প্রতি এক ধরণের ক্রোধ থেকে শেখ হাসিনার মনে প্রত্যহ জন্ম নেয় প্রতিহিংসা। তিনি রাষ্ট্রযন্ত্রকে বিএনপিসহ বিরোধী দলের ওপর ব্যবহার করেও শেষ রক্ষা করতে পারবেন না। কারণ আইন আদালত প্রশাসন আইন শৃঙ্খলা বাহিনী সবকিছুকে হাতের মুঠোয় নিয়েও গণতন্ত্রকামী জনগণকে নিয়ন্ত্রণে রাখা যায়নি।

বিএনপির এই মুখপাত্র বলেন, মানুষের ভোটাধিকার, বাক ব্যক্তি স্বাধীনতাসহ বহুমাত্রিক গণতন্ত্র পুন:প্রতিষ্ঠার লক্ষ্যে নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এবং অবৈধ সরকারের পদত্যাগের দাবিতে গতকাল পল্টনে স্মরণকালের বৃহত্তম সমাবেশ অনুষ্ঠিত হয়। এই শান্তিপূর্ণ সমাবেশকেও বাধাগ্রস্ত করতে সরকার তার স্বভাবসূলভ চন্ডনীতির কোন ব্যতিক্রম করেনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, অ্যাডভোকেট আহমেদ আযম খান, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া