adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জনসভার অনুমতি পায়নি বিএনপি

BNPনিজস্ব প্রতিবেদক :  দলের চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে পুলিশি তল্লাশির প্রতিবাদে জনসভা করার ঘোষণা দেয় বিএনপি। বুধবার (২৪ মে) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এ জনসভা অনুষ্ঠিত হবে বলে গণমাধ্যমকে জানিয়েছিলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

কিন্তু মঙ্গলবার (২৩ মে) রাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, এখন পর্যন্ত জনসভার অনুমতি পাওয়া যায়নি। অনুমতি পেলে নিশ্চিয়ই অবহিত করা হবে। 

এদিকে দলটির দফতর থেকে মঙ্গলবার গভীর রাতে ক্ষুদে বার্তায় জানানো হয়েছে ২৪ মে বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করবেন রুহুল কবির রিজভী। তাই জনসভা হচ্ছে না এটা প্রায় নিশ্চিত।

এদিকে মঙ্গলবার এক মানবন্ধনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, সমাবেশ করার জন্য বিএনপি দীর্ঘদিন সরকারের অনুমতির অপেক্ষা করবে না। চেয়ারপারসন খালেদা জিয়ার কার্যালয়ে তল্লাশির প্রতিবাদে আপাতত আমরা কোনো কর্মসূচি দিচ্ছি না।
বুধবার (২৪ মে)  আমাদের প্রতিবাদ সমাবেশ আছে। আমরা ধরেই নিয়েছি এই সরকার অনুমতি দিবে না, কয়দিন দিবে না।  বিএনপির নেতাকর্মীরা রাজপথে নামলে সেই দিন এই সরকার ক্ষমতায় থাকতে পারবে না।’

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘‘দেশনেত্রী খালেদা জিয়ার কার্যালয়ে তল্লাশির প্রতিবাদে সারাদেশের মানুষ প্রতিবাদ আমরা ২৪ মে বুধবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করার অনুমতি চেয়েছি। জানি না সরকার অনুমতি দেবে, কী দেবে না। তবে আশা করি সরকারের শুভবুদ্ধির উদয় হবে এবং সমাবেশ করার অনুমতি দেবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া