adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অনুপ্রবেশের আশায় বাংলাদেশ সীমান্তে হাজার হাজার রোহিঙ্গা নারী পুরুষ

SIMANTOডেস্ক রিপাের্ট : : মিয়ানমারের রাখাইন রাজ্যে দমন পীড়নের ফলে নিরাপদ আশ্রয়ের খোঁজে বাংলাদেশ সীমান্তে জড়ো হয়েছেন হাজার হাজার রোহিঙ্গা নারী, শিশু ও বৃদ্ধ।
তাদের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা বিরাজ করছে। এদিকে অনুপ্রবেশ মোকাবেলায় সীমান্ত সিল করে দেয়া হয়েছে বলে জানিয়েছেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন।
মিয়ানমারের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গুলিবিদ্ধ হয়ে আরও চার রোহিঙ্গা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন।
গুলিবিদ্ধ চার রোহিঙ্গা হলেন মিয়ানমারের আকিয়াব অঞ্চলের মংডু এলাকার দেবিন্না গ্রামের বাসিন্দা নুরুজ্জামানের ছেলে জিয়াবুল (২৭), একই এলাকার নাচিদং গ্রামের হামিদ হোসেনের ছেলে ইলিয়াস (২০), সাহেব বাজার এলাকার বাসিন্দা হোসেন আহমদের ছেলে মো. তোহা (১৬) এবং একই গ্রামের নবী হোসেনের ছেলে মোবারক হোসেন (২৫)।
এর আগে শুক্রবার রাতে মোক্তার ও মুছা নামের দুই রোহিঙ্গাকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে মুছা শনিবার সকালে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। রোববার মিয়ানমার সরকার জানিয়েছে, শুক্রবার রোহিঙ্গা বিদ্রোহীরা রাখাইনে পুলিশের ৩০টি চৌকিতে একযোগে হামলা চালালে নতুন করে যে সহিংসতা শুরু হয় তাতে নিহতের সংখ্যা বেড়ে ৯৮ জনে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে ৮০ জন বিদ্রোহী ও ১২ জন নিরাপত্তা বাহিনীর সদস্য বলে জানিয়েছেন তারা। বাকি ছয়জনের ব্যাপারে কোনো তথ্য দেয়া হয়নি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া