adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দফা এক দাবি এক, আওয়ামী লীগের পদত্যাগ: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক: মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা নির্বাচন চাই অবশ্যই নির্বাচনের মাধ্যমে ক্ষমতা পরিবর্তন চাই। বাংলাদেশের সুনামি শুরু হয়েছে তার প্রমাণ এই সমাবেশ ঢাকা শহর সয়লাব হয়ে গেছে। বাইরে থেকে যারা আসবে সব জায়গায় বাধা দিয়েছে গাড়ি বন্ধ করে দিয়েছে কিন্তু কোন লাভ হয়নি। তরুনদের একটাই আশা, পরিবর্তন চাই।

নয়াপল্টনে বিএনপির সমাবেশে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমি নই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে এই আন্দোলনের কর্মসূচি ঘোষণা করছি। আজকের ঘোষণা ঐতিহাসিক মুহূর্তে একটি ঐতিহাসিক ঘোষণা। ঐতিহাসিক মুর্হুতে জনগণকে মুক্ত করার এবং তাদের হারানো অধিকার ফিরে পাওয়ার। দেশের মানুষের দেয়ালে পিঠ ঠেকে গেছে।

ব্যাংকগুলো খালি করা হয়েছে আবার আমেরিকা স্যাংশন দিয়েছে সেখান থেকে টাকাগুলোকে আবার দেশে পাঠানো হচ্ছে এবং তার উপরে ইনসেনটিভ দেওয়া হচ্ছে।

তিনি বলেন, খালেদা জিয়ার চিকিৎসা হচ্ছে না এমন অভিযোগ করে তিনি বলেন, শেখ হাসিনা মনে করেন খালেদা জিয়া হলো তার সবচেয়ে বড় প্রতিপক্ষ। মানুষ সিদ্ধান্ত নিয়েছে আর নয় এই অন্যায় অত্যাচারের শেষ দেখতে চায়। আমাদের অর্থনীতি, শিক্ষা ব্যবস্থা, বিচার ব্যবস্থাসহ সব ধ্বংস করে দিয়েছে তাদেরকে আর ক্ষমতায় দেখতে চায় না এদেশের মানুষ।

এমন একটি সংসদ বানিয়েছে যেখানে মানুষের কথা বলা হয় না শুধুমাত্র কিভাবে তারা ক্ষমতায় টিকে থাকবে তাই নিয়ে আইন তৈরি করে।

তিনি বলেন, তাদের অবৈধ ক্ষমতাকে চিরস্থায়ী করার জন্য তারা অসংখ্য মানুষকে গুম ও হত্যা করেছে। আমাদের যুবকরা এখন রুখে দাঁড়াতে শিখেছে। তাদের প্রত্যাশা নতুন বাংলাদেশ দেখবে। আজকের সমগ্র বাংলাদেশ ঐক্যবদ্ধ হয়েছে। তারা পরিবর্তন চায়, গুম হওয়া মানুষগুলোকে ফেরত চায়।

তিনি বলেন, দিনে দিনে বাড়িতেছে দেনা শুধিতে হইবে ঋণ, শেখ হাসিনার অনেক ঋণ হয়ে গেছে। ঘরে ঘরে চাকরি দেওয়ার নামে তারা ১৮/২০ লাখ টাকা করে নিয়ে চাকরি দিয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া