adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইজ্জত রক্ষায় আজ আফগানিস্তানকে হারাতে চান লিটন দাস

নিজস্ব প্রতিবেদক: ক্রিকেট বোর্ডের ক্যাশ বাক্সের হিসাব মিলে, মিলে না শুধু খেলার মাঠের হিসাব। আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজ হার কিংবা হোয়াইটওয়াশ হলে আইসিসি র‌্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থানের অবনমন হবে কি-না এনিয়ে ভাবনার অবকাশ নেই বিসিবি কর্তাদের। এই ক্রিকেট নিয়েই প্রতিনিয়ত বিসিবি কর্তারা ক্যাশবাক্সে শুনতে পান অর্থের ঝনঝনানি। এসব নিয়ে কোনো সিনিয়র ক্রিকেটার কথা বললে যায় হয়, তামিমকে তো দেখলেন। শেষ পর্যন্ত আফগানিস্তান সিরিজ থেকে নিজেকে গুটিয়ে রাখলেন।

ছয় বছর ধরে ওয়ানডে খেলা আফগানিস্তানের কাছে টানা দুই ম্যাচ হেরে ২৬ বছর ধরে খেলা বাংলাদেশ সিরিজ খোয়ালো। এবার ‘শ্যাম রাখি না কুল রাখি’। এই মন্ত্র নিয়ে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে আফিগানিস্তানের মুখোমুখি হবে লাল-সবুজের দল। জিতলে কিছুটা মান রক্ষা আর হারলে দেশের কোটি কোটি ক্রিকেট ভক্তের কাছে বিসিবির মুন্ডুপাত।

চট্টলার সবুজ গালিচায় দিবারাত্রির ম্যাচটি শুরু হবে দুপুর ২টায়। দলে তামিম নেই, পুরানো এই খবরের পাশে নতুন করে ঠাঁই নিলেন ইবাদত হোসেন। পায়ের ইনজুরিতে ছিটকে গেলেন মাঠের বাইরে। শেষ ম্যাচে খেলা হচ্ছে না তার। সিরিজ শুরুর আগে ধাপে ধাপে জয়ের স্বপ্ন দেখেছিলেন টাইগার সেনারা। স্বপ্ন যেনো শেষ হচ্ছে না টাইগারদের। অধিনায়ক লিটন দাস বললেন, দেয়ালে পিঠ ঠেকে গেছে। হারানোর কিছু নেই, তবে পাবার আছে। শেষ ম্যাচটি জিতে হোয়াইটওয়াশ এড়াতে চান তিনি।

ওদিকে আফগানিস্তানের অধিনায়ক হাশমতউল্লাহ শাহীদি আজকের ম্যাচে বাংলাদেশকে আমলে নিচ্ছেন না। তাদের লক্ষ্য বাংলাদেশকে হোয়াইটওয়াশ করা। দলের প্রতিটি খেলোয়াড় লক্ষ্য পূরণে দৃঢ় প্রত্যয়ী বলে জানালেন শাহীদি।

এই সিরিজের আগে দুই দল ১১ বারের সাক্ষাতে বাংলাদেশ ৭ আর আফগানিস্তান ৪বার জিতেছে। চলমান সিরিজে আফগানরা শেষ ম্যাচে টাইগারদের হারালে ১৪ ম্যাচে দুই দলের জয়ের পাল্লা সমান হবে। বাংলাদেশ সর্বশেষ ২০১৩ সালে শ্রীলঙ্কার কাছে হোয়াইটওয়াশ হয়েছিলো।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া