adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এশিয়া কাপে ভালো করতে আমরা যথেষ্ট আত্মবিশ্বাসী: হাশমতউল্লাহ শহিদী

স্পোর্টস ডেস্ক: আফগানিস্তান সাদা বলের ক্রিকেটে গত কয়েক বছরে বেশ চমকই দেখিয়েছে। এমনকি ক্রিকেটের এই সংস্করণে নিজেদের অনন্য উচ্চতায় নিয়ে গেছে তারা। তাই দলটির এবারের লক্ষ্য বড় কিছুর। আসন্ন এশিয়া কাপেই এর প্রমাণটা দিতে চান, আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শহিদী।

ক্রীড়াভিত্তিক সংবাদমাধ্যম ক্রিকবাজে আফগান এই অধিনায়ক জানিয়েছেন, এশিয়া কাপ বড় ইভেন্ট এবং আমরা যদি এই টুর্নামেন্টে ভালো করি, তাহলে বিশ্বকে বার্তা দিতে পারবো, আমরা বিশ্বকাপে আসছি। এশিয়া কাপে ভালো করতে আমরা যথেষ্ট আত্মবিশ্বাসী এবং এটা আমরা বিশ্বকাপে নিয়ে যেতে চাই। এজন্য আমরা বাংলাদেশ সিরিজেও তাকিয়ে আছি। কারণ, এখন থেকে প্রতিটি ম্যাচই আমাদের জন্য গুরুত্বপূর্ণ, যা বিশ্বকাপ পর্যন্ত টেনে নেবে।

তিনি আরও যোগ করেন, ৩ থেকে ৪ বছর আগে আমরা যখন ওয়ানডে ম্যাচ খেলতাম, বেশিরভাগ নিজেদের মাঠে আয়োজন করা হতো। যেখানে নিজেদের মতো করে উইকেটও বানানো হতো। খুব স্বাভাবিক যে বিষয়টি তা হলো, আমরা স্পিনবান্ধব উইকেট তৈরি করতাম, যা খুব ধীরগতির হতো এবং জয়ের জন্য ২৪০ থেকে ২৫০ রানই যথেষ্ট ছিল।

শাহিদীর দাবি, শেষ এক বছরে আমরা কেবল একটি সিরিজ আয়োজন করেছি এবং বাকিসব বাইরে খেলেছি। ওই সময়ে আমরা জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কায় খেলেছি। এখন বাংলাদেশে খেলব। ওয়ানডে ক্রিকেটের বিজ্ঞাপন এখন বদলে গেছে। ৩০০ থেকে ৩২০ রান হচ্ছে নিয়মিত। আমরাও উইকেট অনুযায়ী নিজেদের খেলার মানসিকতা পরিবর্তন করেছি। যেখানে ৩০০ রানের উইকেট, সেখানে সেভাবেই খেলবো। যেখানে ২০০ রান, সেখানে সেভাবেই খেলবো।

এদিকে সাদা বলের সিরিজ খেলতে দ্বিতীয় দফায় ঢাকায় এসেছে আফগানিস্তান ক্রিকেট দল। তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে এসেছেন রশিদ-নবিরা।
আগামী ৫, ৮ ও ১১ জুলাই চট্টগ্রামে আফগানদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ দল। এরপর সিলেটে হবে দুই দলের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজ। দুই ম্যাচের টি-টোয়েন্টি দুটি হবে আগামী ১৪ ও ১৬ জুলাই।

অন্যদিকে আগামী ৩১ আগস্ট থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত এশিয়া কাপে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ, আফগানিস্তান ও সহযোগী সদস্য দেশ হিসেবে খেলবে নেপাল অংশ নেবে। এবারের এশিয়া কাপ যৌথভাবে অনুষ্ঠিত হবে পাকিস্তান ও শ্রীলঙ্কায়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া