adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পিএসজি কোচ ক্রিস্তোফার গালতিয়ে পুলিশ হেফাজতে

স্পোর্টস ডেস্ক: নিসের কোচ থাকাকালীন সময়ে বৈষম্যের অভিযোগ উঠেছে ক্রিস্তোফার গালতিয়ের বিপক্ষে। এজন্য পিএসজি কোচকে পুলিশ হেফাজতে নেওয়ার খবর জানিয়েছে ফরাসি গণমাধ্যম।

সবশেষ মৌসুমে পিএসজির কোচের দায়িত্ব পালন করেন গালতিয়ে। এর আগে এক বছর ফ্রান্সের আরেক ক্লাব নিসের কোচ ছিলেন তিনি। অভিযোগটা ওই সময়ে হওয়া কিছু ঘটনা নিয়ে। 

ফরাসি সংবাদমাধ্যম আরএমসি স্পোর্টের খবর অনুযায়ী, গালতিয়ে ও তার দত্তক ছেলে জন ভালোভিচ-গালতিয়েকে শুক্রবার সকালে পুলিশি হেফাজতে নেওয়া হয়। ৬২ বছর বয়সী গালতিয়ের উপদেষ্টা হিসেবে কাজ করেন ভালোভিচ। নিসের বর্ণবাদের অভিযোগ নিয়ে অনুসন্ধানকারী তদন্ত টিম এই দুজনকে তলব করে।

তদন্তকারীরা গ্রেপ্তারকৃত ব্যক্তিদের কেবল ২৪ ঘন্টার জন্য আটকে রাখতে পারেন। এর মধ্েয হয় মুক্তি দিতে হবে নয়তো গ্রেফতার করে আদালতে হাজির করতে হবে। ফরাসি সংবাদপত্র লেকিপের দাবি, গালতিয়ে ও তার ছেলের বিরুদ্ধে বর্ণবাদের অভিযোগ এনেছেন নিসের স্পোর্টিং ডিরেক্টর জুলিয়োঁ ফুহনিয়ে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, দলটির দায়িত্বে থাকার সময় গালতিয়ে ‘বৈষম্যমূলক, বর্ণবাদী ও ইসলামোফোবিক মন্তব্য’ করেছিলেন বলে অভিযোগ রয়েছে। শুরু থেকেই এই ধরনের অভিযোগ অস্বীকার করে আসছেন গালতিয়ে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া