adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বেচ্ছাসেবক লীগের অধিকাংশই বিএনপি-জামায়াতের!

1430544118Press Conferenceডেস্ক রিপোর্ট : ‘ঢাকা থেকে পাঠানো স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটির বেশির ভাগ লোকই বিএনপি-জামায়াতের সদস্য’। নিউইয়র্কে যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, গত তিন বছর ধরে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অনুমোদিত সাখাওয়াত-হামিদের নেতৃত্বে একটি পূর্ণাঙ্গ কমিটি কাজ করে আসছিল। কিন্তু কিছু দিন আগে কেন্দ্রের নামে ১১ সদস্য বিশিষ্ট একটি কমিটি ঢাকা থেকে প্রেরণ করা হয়। এতে আগের কমিটির কাউকে বাদ দেওয়া হয়েছে আবার কাউকে তার পূর্ব স্থান থেকে সরিয়ে অন্য জায়গায় রাখা হয়েছে। এটা সম্পূর্ণরুপে কেন্দ্রীয় কমিটিকে অগ্রাহ্য করার সমান।

চূড়ান্তভাবে পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের আগে সেই ১১ জন ও যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগ নেতৃবৃন্দকে নিয়ে আলোচনায় না বসে পত্রিকায় পাঠিয়ে প্রচার করা সম্পূর্ণ অনিয়ম ও অগণতান্ত্রিক। এই কমিটি একটি পকেট কমিটি। সংবাদ সম্মেলনে পত্রিকায় প্রচারিত কমিটিকে সম্পূর্ণরুপে প্রত্যাখ্যান করার কথা ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, দীর্ঘ দিন ধরে যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সাথে সম্পৃক্ত ও অনেক ত্যাগী নেতাদের কমিটি থেকে বাদ দেওয়া হয়েছে বলে আমরা মনে করি। তাই অনতিবিলম্বে পত্রিকায় প্রচারিত পূর্ণাঙ্গ কমিটি বাতিল করে কেন্দ্রীয় নেতা ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদের সাথে আলোচনা করে নতুন কমিটি ঘোষণার দাবি জানাচ্ছি। কারণ তাদের দেওয়া কমিটিতে বেশিরভাগ লোকই বিএনপি-জামায়াত সদস্য রয়েছে। তাই আমরা দাবি জানাচ্ছি দীর্ঘ দিন সেচ্ছাসেবক লীগের পরীক্ষিত ও ওয়ান ইলাভেন থেকে আজ পর্যন্ত যারা যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের বিভিন্ন কার্যক্রমের সাথে সম্পৃক্ত আছেন কমিটিতে তাদেরকে অন্তর্ভুক্ত করার জন্য আহ্বান জানাচ্ছি। তা না হলে এই সমস্ত অসাংগঠনিক কাজের সম্পূর্ণ দায়-দায়িত্ব যুক্তরাষ্ট্র সেচ্ছাসেবক লীগ নেতা নুরুজ্জমান সরদার ও সুবল দেবনাথকে নিতে হবে।

সম্মেলনে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত সভাপতি মোঃ কবির আলী ও মোঃ আব্দুল হামিদ। পরিচালনা করেন দুরুদ মিয়া রণেল। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বেলায়েত হোসেন, অতুল প্রসাদ রায়, মাহাবুব, মোঃ বিদুৎ হোসেন, মোঃ আনিসুজ্জামান সবুজ, মোঃ আল আমিন হোসেন, মোঃ রবিউল ইসলাম, মোঃ মমতাজ উদ্দিন, মোঃ জাহিদ হোসেন খান, মোঃ আহসান হাবিব, মোঃ মাহমুদুর হাসান তমাল, মোঃ আবু কালাম, সোহেল আহমেদ, মোঃ হাসান পারভেজ, দুলাল দেবনাথ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া