adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপ বাছাইয়ে বেরিংটনের সেঞ্চুরিতে স্কটল্যান্ডের বড় জয়

স্পোর্টস ডেস্ক: শুরুতে ধাক্কা খেলেও রিচি বেরিংটনের ব্যাটে বিপদ কাটিয়ে উঠে স্কটল্যান্ড। অধিনায়কের সেঞ্চুরিতে শেষ পর্যন্ত ২৮২ রানের পুঁজি পায় তারা। এমন লক্ষ্য তাড়া করতে নেমে ১৭১ রানে গুটিয়ে যায় সংযুক্ত আরব আমিরাত। মুহাম্মদ ওয়াসিমের দলকে ১১১ রানে হারিয়ে টানা দুই ম্যাচেই জিতল স্কটল্যান্ড।

বুলাওয়াতে জয়ের জন্য ২৮৩ রান তাড়া করতে নেমে শুরুতেই আরিয়ানশ শর্মাকে হারায় আরব আমিরাত। তিনে নেমে প্রথম বলেই আউট হয়েছেন ভ্রিত্তিয়া অরবিন্দ। বেশিক্ষণ টিকতে পারেননি রোহান মুশতফাও। ক্রিকফ্রেঞ্জি

৩৪ রানে ৩ উইকেট হারানোর পর ওয়াসিম এবং আসিফ খান মিলে খানিকটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। তবে তাদের জুটি বেশি বড় হতে দেননি সাফওয়ান শরিফ। মার্ক ওয়াটের হাতে ক্যাচ দিয়ে ১৭ রানে ফিরে গেছেন আসিফ। এরপর আউট হয়েছেন ৩৬ রান করা ওয়াসিমও।
বাসিল হামিদ, আয়ান আফজাল খান এবং কার্তিক মেয়াপ্পান দুই অঙ্কের কোটা পেরোলেও তা কেবল আরব আমিরাতের হারের ব্যবধান কমিয়েছে। স্কটল্যান্ডের হয়ে সাফওয়ান চারটি, ক্রিস সোলে তিনটি এবং ব্রেন্ডন ম্যাকমালেন, ওয়াট ও ক্রিস গ্রিভস নিয়েছেন একটি করে উইকেট।

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি স্কটল্যান্ড। মাত্র ৪৮ রানের মাঝেই ক্রিস্টোফার ম্যাকব্রাইড, ম্যাকমালেন, ম্যাথু ক্রস এবং টমাস মেকিনটসকে হারায় তারা। এরপর স্কটিশদের হাল ধরেন বেরিংটন ও মাইকেল লিস্ক।

আগের ম্যাচে স্কটল্যান্ডকে জেতানো লিস্কের ব্যাট থেকে এসেছে ৪১ রানের গুরুত্বপূর্ণ ইনিংস। শেষ দিকে বেরিংটনকে সঙ্গ দেয়ার পাশাপাশি দারুণ ব্যাটিং করে ৩১ বলে অপরাজিত ৪৪ রান করেছেন ওয়াট। আর সেঞ্চুরি তুলে নেয়া বেরিংটন রান আউটে কাটা পড়েছেন ১২৭ রান করে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া