adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাবেক ক্রিকেটার তেলমন্ত্রী রানাতুঙ্গাকে অপহরণচেষ্টা, গুলিতে নিহত ১

স্পোর্টস ডেস্ক : চরম অস্থির শ্রীলংকার রাজনৈতিক প্রবাহ। এর রোষানলে পুড়ছেন দেশটির বিশ্বকাপজয়ী তারকা এবং তেলমন্ত্রী অর্জুনা রানাতুঙ্গা। তাকে অপহরণের চেষ্টা করেছেন বিরোধীপক্ষরা। এ সময় তার অফিসের সামনে গোলাগুলিতে ১ জন নিহত ও ২ জন আহত হয়েছেন।

সদ্য প্রধানমন্ত্রীর পদ থেকে রনিল বিক্রমাসিংহেকে বহিষ্কার করেছেন প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা। নতুন প্রধানমন্ত্রী নিযুক্ত করেছেন মাহিন্দা রাজাপাকসেকে। স্থগিত করেছেন পার্লামেন্ট, ভেঙে দিয়েছেন মন্ত্রিসভা।

তবে ক্ষমতা ছাড়তে চাচ্ছে না বিক্রমাসিংহে মন্ত্রিসভা। এর অন্যতম সদস্য রানাতুঙ্গা। রোববার যথারীতি অফিস করতে সিলোন পেট্রোলিয়াম কর্পোরেশনে গেলে তাকে অপহরণের চেষ্টা চালায় সিরিসেনা-রাজাপাকসে সমর্থকরা। এ সময় তাদের লক্ষ্য করে গুলি ছুড়েন লংকান সাবেক অধিনায়ক ও বর্তমান মন্ত্রীর দেহরক্ষীরা। এতে ১ জন নিহত ও ২ জন আহত হন।

সোমবার প্রেসিডেন্টপন্থীরা জানিয়েছেন, নিহত ব্যক্তি তাদের সদস্য। দেশটির পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকেরা জানিয়েছেন, রানাতুঙ্গার অফিসের সামনে পাঁচ রাউন্ড গুলি নিক্ষেপ করেন ওই অজ্ঞাত দেহরক্ষী। তাকে আটক করা হয়েছে। তদন্ত চলছে।

গত শুক্রবার বিক্রমাসিংহেকে প্রধানমন্ত্রীর পদ থেকে বরখাস্ত করেন প্রেসিডেন্ট সিরিসেনা। এক মুহূর্ত অপেক্ষা না করেই নতুন প্রধানমন্ত্রী হিসেবে ঘোষণা করেন রাজাপাকসেকে। সেই সঙ্গে বিক্রমাসিংহে সব ধরনের নিরাপত্তা ও সরকারি গাড়িগুলো বাজেয়াপ্ত করেন এবং নতুন প্রধানমন্ত্রীর জন্য বাসভবন ছেড়ে দিতে আলটিমেটাম দেন।

তবে বিক্রমাসিংহেকে প্রধানমন্ত্রী হিসেবে বহাল রাখেন স্পিকার। ফলে দেশটিতে শুরু হয় সাংবিধানিক সংকট। -জি নিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2018
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া