adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শাহ মোয়াজ্জেম দুই মন্ত্রীর অপসারণ চান

sh_105254নিজস্ব প্রতিবেদক : প্রধান বিচারপতিকে কটূক্তি করায় খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ও মুক্তিযোদ্ধা-বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে মন্ত্রিসভা থেকে অপসারণের দাবি জানিয়েছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন।

১১ মার্চ শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘বাংলাদেশের স্বাধীনতা ও বীর উত্তম শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ দাবি করেন। বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক দল এ আলোচনা সভার আয়োজন করে।

শাহ মোয়াজ্জেম বলেন, ‘এই দুই মন্ত্রী কখন কী বলেন তার কোনো ঠিক নেই। যারা প্রধান বিচারপতিকে কটূক্তি করতে পারে, জিয়াউর রহমানের মতো মানুষকে খাটো করার চেষ্টা করে, মূলত তারা নিজেদেরই খাটো করে। ইতিহাস তাদের খাটো করবে।’

তিনি বলেন, ‘এই দুই মন্ত্রী স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমানকে নিয়ে যেসব কটূক্তি করেছে তার বিচার হবে। একথা ভুলে যাবেন না, বঙ্গবন্ধুই জিয়াউর রহমানকে বীর উত্তম পদবি দিয়েছিলেন।’

জাতীয়তাবাদী নাগরিক দলের সভাপতি শাহজাদা ওমর ফারুকের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- যুবদল সভাপতি অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বাংলাদেশ স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ প্রমুখ।

এদিকে অন্য এক অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান দাবি করেছেন, ‘৫ জানুয়ারির ভোটারবিহীন একতরফা প্রহসনের নির্বাচনের মধ্য দিয়ে হারানো গণতন্ত্র পুনরুদ্ধারে বিএনপির আন্দোলন চলছে। এ আন্দোলন জনসম্পৃক্ত হওয়ায় আগামী দিনে তা অবশ্যই সফল হবে। জনগণের কোনো আন্দোলন কখনো ব্যর্থ হয় না।’

শুক্রবার দুপুরে রাজধানীর পুরানা পল্টনের বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ লেবার পার্টির ঢাকা মহানগরীর এক প্রতিবাদ সমাবেশে তিনি কথা বলেন।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নামে ‘হয়রানিমূলক রাষ্ট্রদ্রোহী’ মামলা প্রত্যাহারের দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া