adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসির আর্জেন্টিনা খেলতে চেয়েছিলো ভারতের মাটিতে, টাকার অভাবে হল না

স্পোর্টস ডেস্ক: ভারত, বাংলাদেশ এবং পাকিস্তানে যে পরিমাণ ব্রাজিল এবং আর্জেন্টিনার ভক্ত রয়েছেন সেটা হয়তো আর্জেন্টিনার তুলনায় বেশি। বিশ্বকাপ, কোপা আমেরিকার সময় সেটা বোঝা যায়। দেশের অলিতে গলিতে ব্রাজিল আর্জেন্টিনার পতাকা লাগানো থাকে। ৮ থেকে ৮০ বছর বয়সী সবাই মেতে থাকেন মেসি, নেইমারদের জন্য। কিন্তু যে দেশ অর্থাৎ ভারতে কয়েক হাজার কোটি টাকা ক্রিকেটের পেছনে ওড়ানো হয় সেই দেশে লিওনেল মেসির আর্জেন্টিনাকে খেলতে দেখার বড় সুযোগ ছিল এবার। – নিউজ১৮

১২ থেকে ২০ জুনের মধ্যে দু’টি প্রদর্শনী ম্যাচ খেলার সুযোগ ছিল আর্জেন্টিনার। তারা চেয়েছিল দক্ষিণ এশিয়ায় সেই দু’টি ম্যাচ খেলতে। আর্জেন্টিনা ফুটবল সংস্থার আন্তর্জাতিক সম্পর্ক প্রধান পাবলো জোয়াকিন দিয়াজ যোগাযোগ করেন সর্বভারতীয় ফুটবল ফেডারেশন (এআইএফএফ) ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সঙ্গে।

এই দুই দেশে প্রদর্শনী ম্যাচ খেলার প্রস্তাব দেন তিনি। কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দেওয়া হয়। চলতি মাসেই ভারতে লিও মেসির আর্জেন্টিনার খেলা দেখতে পেতেন এ দেশের সমর্থকেরা। কিন্তু টাকার অভাবে ভেস্তে গেল সব কিছু। ভারতে আয়োজন করা গেল না বিশ্বকাপজয়ীদের প্রদর্শনী ম্যাচ। একই ঘটনা ঘটেছে বাংলাদেশে। সেখানেও টাকার অভাবেই মেসিদের ম্যাচ আয়োজন করা যায়নি।
কাতার বিশ্বকাপ জেতার পর থেকে মেসিদের খেলা আয়োজনের আগ্রহ দেখাচ্ছে অনেক দেশ। এই পরিস্থিতিতে আর্জেন্টিনার ম্যাচ আয়োজন করতে হলে তাদের ৩২ থেকে ৪০ কোটি টাকা দিতে হচ্ছে। তার পরে আলাদা অনেক খরচ রয়েছে। সেটাই দিতে পারেনি ভারত ও বাংলাদেশ। ফেডারেশনের সচিব শাজি প্রভাকরণ সংবাদমাধ্যমে বলেন, আর্জেন্টিনা ফুটবল সংস্থা আমাদের সঙ্গে যোগাযোগ করেছিল। কিন্তু ম্যাচ আয়োজন করার জন্য বিপুল টাকা দিতে হত।
আর্জেন্টিনা যে টাকা চেয়েছিল সেটা অনেক। তার জন্য আমাদের একটা বড় স্পনসর লাগত। চিনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলেছিল আর্জেন্টিনা। সেটায় ছিলেন মেসি। তিন দিন পর গতকাল ইন্দোনেশিয়ায় তাদের বিরুদ্ধে খেলল আর্জেন্টিনা। সেখানে ছিলেন না মেসি। তবে শোনা যাচ্ছে আর্জেন্টিনা নাকি এবার ভারতের বিরুদ্ধে খেলতেও রাজি ছিল।
ভারতের ফিফা তালিকায় স্থান যেখানে ৯৯ সেখানে প্রথম স্থানে আর্জেন্টিনা। তবুও তারা খেলতে রাজি ছিল টাকা পেলে। সেই ২০১১ সালের কলকাতার যুবভারতীতে আর্জেন্টিনা খেলে গিয়েছিল ভেনেজুয়েলার বিরুদ্ধে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া