adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ প্রতিদিন সম্পাদকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

Noyeem_Nizam_01_253743743ডেস্ক রিপোর্ট : বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম এবং প্রকাশকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন নড়াইল সদর আমলি আদালত। বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকুর দায়ের করা ১০ কোটি টাকার মানহানি মামলায় মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-১ মোহাম্মদ জাকারিয়া এ পরোয়ানা জারি করেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১২ সালের ১৮ মে বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় ফোরামের দাপটে অস্থির ক্রীড়াঙ্গন শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়। পরবর্তীতে  ওই বছরের ৩ জুন মিকু বাদী হয়ে নড়াইল সদর আমলি আদালতে পত্রিকার সম্পাদক এবং ততকালীন প্রকাশকের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পুলিশকে এ মামলা তদন্তের নির্দেশ দেন আদালত।

উল্লেখ্য, ফোরামের দলাদলির কারণে কীভাবে ক্রীড়াঙ্গনের মান অবনতির দিকে যাচ্ছে তা তুলে ধরা হয় প্রতিবেদনে। ক্রীড়াঙ্গনের সার্বিক অবনতির কারণ অনুসন্ধান করে প্রতিবেদনটি প্রকাশিত হয়। এতে ক্ষুব্ধ হন আশিকুর রহমান মিকু। পত্রিকার সম্পাদক ও প্রকাশকের বিরুদ্ধে নড়াইলে মামলা দায়ের করেন। মামলার ঘটনাস্থল সারা বাংলাদেশ হলেও নড়াইল পুলিশ মাত্র পাঁচ কার্যদিবসের মধ্যে নজিরবিহীনভাবে তদন্ত সম্পন্ন করে চার্জশিট দাখিল করে।

তদন্তের জন্য যেখানে প্রায় সব মামলা মাসের পর মাস পুলিশের কাছে ঝুলতে থাকে, সেখানে বাংলাদেশ প্রতিদিনের বিরুদ্ধে একটি মামলার তদন্ত এত কম সময়ে সাঙ্গ করার বিষয়টি সাংবাদিক সমাজ, এমনকি ক্রীড়াঙ্গনেও কৌতুক ও কৌতূহল সঞ্চার করে।

মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য আদালতের নির্দেশ নড়াইল সদর থানায় পৌঁছায় ওই বছর ৮ ডিসেম্বর। ওসি থানার উপ-পরিদর্শক (এসআই) হাবিবুর রহমানকে তদন্ত কর্মকর্তা নিযুক্ত করেন। তদন্ত কর্মকর্তা মাত্র পাঁচটি কার্যদিবসের মধ্যে কেবল বাদী ও সাক্ষীদের সঙ্গে কথা বলে বাদীর পক্ষে আদালতে প্রতিবেদন দাখিল করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া