adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানকে হারিয়ে ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ নারী দল

স্পাের্টস ডেস্ক: শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে ৬ রানে হারিয়ে ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে উঠেছে বাংলাদেশের মেয়েরা।

মঙ্গলবার হংকংয়ের টিন কং রোড রিক্রেয়েশন গ্রাউন্ডে দ্বিতিয় সেমিফাইনালে শুরুতে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেট হারিয়ে নির্ধারিত ৯ ওভারে ৫৯ রান করে বাংলাদেশ নারী দল। জবাবে ৯ ওভার খেলে ৪ উইকেট হারিয়ে ৫৩ রানের বেশি করতে পারেনি পাকিস্তানের মেয়েরা। ফলে পাকিস্তানকে ৬ রানে হারিয়ে ফাইনালে উঠে মেয়েরা।

বৃষ্টির কারণে সোমবার হয়নি বাংলাদেশ ও পাকিস্তানের সেমিফাইনাল। আজ রিজার্ভ ডেতেও খেলা হয়েছে ৯ ওভারে। ম্যাচে বাংলাদেশের হয়ে নাহিদা আক্তার সর্বোচ্চ ১৬ বলে ২১ রান করেছেন এবং ১০ রানে অপরাজিত থাকেন রাবেয়া খান।
পাকিস্তানের বোলারদের মধ্যে ফাতিমা সানা ৩টি উইকেট নিয়েছেন।

ছোট লক্ষ্য তাড়ায় শুরুটা দুর্দান্ত করেছিল পাকিস্তান নারী দল। শাওয়াল জুলফিকার এবং এমা ফাতিমার ব্যাটে ওপেনিং জুটিতেই প্রায় অর্ধেক রান তুলেছিল পাকিস্তান। ১৮ রান করে ফাতিমা সাজঘরে ফিরলে ভাঙ্গে ২৬ রানের উদ্বোধনী জুটি। তবে এরপরও পথা হারায় তারা। শেষ পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ৫৩ রানে থামে পাকিস্তান।

লেগ স্পিনার রাবেয়া বাংলাদেশের হয়ে শিকার করেছে ২ উইকেট।

রিজার্ভ ডেতেও ভারত ও শ্রীলঙ্কার দিনের প্রথম সেমিফাইনালটি মাঠে গড়ায়নি বৃষ্টির কারণে। তবে ‘এ’ গ্রুপের শীর্ষ দল ছিল ভারত। শ্রীলঙ্কা ছিল ‘বি’ গ্রুপের দ্বিতীয় স্থানে। দুই দলেরই গ্রুপ পর্বে সমান ৪ পয়েন্ট ছিল। তবে নেট রান রেটে এগিয়ে থেকে ফাইনালে পৌঁছেছে ভারত। আগামীকাল বুধবার ফাইনালে ভারতের বিপক্ষে লড়বে লতা মণ্ডলের দল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া