adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রিটিশ পার্লামেন্টে সম্মাননা পাচ্ছেন করন জোহর

বিনােদন ডেস্ক: বলিউডের সুপরিচিত ব্যক্তিত্ব তিনি। বিতর্কিতও বটে। তবে, বিনোদন জগতে তার অবদান নিয়ে কোনও সন্দেহের অবকাশ নেই। চলতি বছরেই বিনোদন জগতে ২৫তম বর্ষপূর্তি হতে চলেছে তার। জীবনের এই অন্যতম গুরুত্বপূর্ণ বছরেই করন জোহরের মুকুটে জুড়ল নতুন পালক। বিশ্ব বিনোদনে তার অবদানের কথা মনে রেখে করনকে সম্মানিত করতে চলেছে ব্রিটিশ পার্লামেন্ট।

লন্ডনে ব্রিটিশ পার্লামেন্টের সব সদস্যদের উপস্থিতিতে পার্লামেন্টে সম্মানিত হতে চলেছেন করন। আগামী ২০ জুন, ওয়েস্টমিনস্টার প্রাসাদে হতে চলেছে এই অনুষ্ঠান। সেখানে ‘হাউস অব কমনস’ ও ‘হাউস অব লর্ডস’-এর উপস্থিতিতে সম্মানিত হতে চলেছেন বলিউডের এই খ্যাতনামা প্রযোজক-পরিচালক।

বলিউডে নিজের কর্মজীবন শুরু করেছিলেন ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ ছবিতে সহকারী পরিচালক হিসেবে। তারপর ‘কুছ কুছ হোতা হ্যায়’, ‘কাভি খুশি কাভি গম’, ‘কাভি আলবিদা না কেহনা’-র মতো জনপ্রিয় ছবি পরিচালনা করে বলিউডে নিজস্ব ঘরানা তৈরি করেছেন করন। পরিচালনার পাশাপাশি প্রযোজনাতেও হাত পাকিয়েছেন তিনি। প্রযোজনা করেছেন ‘দোস্তানা’, ‘ডিয়ার জিন্দেগি’, ‘ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি’র মতো ছবিও। এমনকি, করনের একাধিক ছবির শুটিংও হয়েছে ইংল্যান্ডে।
ব্রিটেনে ‘কাভি খুশি কাভি গাম’, ‘মাই নেম ইজ খান’, ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’-এর মতো একাধিক হিট ছবির শুটিং করেছেন করন। ব্রিটেনের সঙ্গে তার যোগ যে আত্মিক, এ কথাও একাধিকবার বিভিন্ন সাক্ষাৎকারে জানিয়েছেন এই পরিচালক। এবার সেই দেশেই সম্মানিত হতে চলেছেন তিনি। চলতি বছরে বিনোদন জগতে ২৫ বছর পূর্ণ করতে চলেছেন করন। সে উপলক্ষেই দীর্ঘ সাত বছর পরে পরিচালনায় ফিরেছেন করন। আগামী ২৮ জুলাই মুক্তি পেতে চলেছে তার পরিচালিত ছবি ‘রকি আউর রানি কি প্রেম কাহানি’। এই ছবিতে অভিনয় করেছেন আলিয়া ভাট, রণবীর সিং, ধর্মেন্দ্র, শাবানা আজমি, চূর্ণী গঙ্গোপাধ্যায়, টোটা রায়চৌধুরী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া