adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোনো বন্ধু নেই ভারতীয় দলে, সবাই সহকর্মী: রবিচদ্রন অশ্বিন

স্পোর্টস ডেস্ক: আইসিসির টেস্ট র‌্যাঙ্কিংয়ের এক নম্বর বোলার রবিচন্দ্রন অশ্বিন। অথচ টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের একাদশে জায়গা হয়নি তার। নিজের এমন খারাপ সময়ে সতীর্থরা কীভাবে পাশে ছিলেন এমন প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে অশ্বিনকে।
ইন্ডিয়ান এক্সপ্রেসের দেয়া এক সাক্ষাৎকারে এই ভারতীয় অলরাউন্ডার জানিয়েছেন, এক সময় সতীর্থরা বন্ধু থাকলেও এখন সবাই সহকর্মী। মূলত দলের কম্বিনেশন ঠিক রাখতে দলের প্রয়োজনে অনেক ক্রিকেটারকেই বাদ দিতে হয় ম্যানেজমেন্টকে। এই জায়গায় দারুণ প্রতিযোগীতা দেখছেন অশ্বিন।

এ প্রসঙ্গে তিনি বলেন, একটা সময় ছিল যখন সতীর্থরা বন্ধু ছিল। আর এখন তারা শুধুই সহকর্মী। আসলে সময় বদলে গিয়েছে। কারণ আশপাশের লোকেরা সবসময় নিজেকে আপনার থেকে নিজেকে এগিয়ে রাখার চেষ্টা করে চলেছে। তাই কারও কাছেই আর এটা বলার সময় নেই যে, কী রে, কেমন আছিস। – ক্রিকফ্রেঞ্জি

সুনীল গাভাস্কার, শচিন টেন্ডুলকার বা মহেন্দ্র সিং ধোনির সময় দলের মধ্যে যে সখ্যতা ছিল সেটা এখন নেই বলেই মনে করেন অশ্বিন। এখন প্রত্যেকেই একে অন্যকে ছাপিয়ে যাওয়ার প্রতিদ্বন্দ্বিতায় ব্যস্ত। অবশ্য এটাকে বেশ স্বাভাবিকভাবেই নিচ্ছেন তিনি। তবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে না খেলতে পারার কষ্ট লুকাননি তিনি।

এই ভারতীয় অলরাউন্ডার বলেন, খেলতে পারলে তো ভালই লাগত। গতবারের ফাইনালেও আমি চার উইকেট নিয়েছিলাম। ভালো বলও করেছিলাম। ২০১৮-১৯ থেকে বিদেশে আমি ভালই বোলিং করছি। দলের জয়ে ভূমিকাও রেখেছি। তবে ক্যাপ্টেন ও কোচের দিক থেকে যদি ভাবি, তাহলে বলতে হয়, গতবার ইংল্যান্ডে ২-২-এ টেস্ট ড্র হয়েছিল। এবার তাদের মনে হয়েছে ৪ পেসার আর একজন স্পিনার নিয়ে খেলা হবে। সেভাবেই জেতা যাবে ভেবেছিল।
চলতি মাসের টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হারের পর থেকে জুলাইয়ের মাঝামাঝি পর্যন্ত ভারতের আর কোনো আন্তর্জাতিক ম্যাচ নেই। এই ফাঁকা সময়ে অশ্বিন অবশ্য বসে থাকেননি। মাঠে নেমেছেন তামিলনাড়ু প্রিমিয়ার লিগে। তিনি ডিন্ডিগুল ড্রাগন্সের নেতৃত্ব দিয়েছেন। সেখানেই এক ম্যাচে আম্পায়ারের রিভিউয়ের রিভিউ নিয়ে আলোচনায় এসেছেন তিনি। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া