adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিসিবি ২০২৫ সাল পর্যন্ত মেয়াদ বাড়লো পিচ কিউরেটর গামিনির

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে চলতি বছর জুলাইয়ের শেষ পর্যন্ত গামিনি ডি সিলভার সঙ্গে চুক্তি। তবে এখনই এই সম্পর্ক ছিন্ন হচ্ছে না। লঙ্কান এই কিউরেটরের সঙ্গে চুক্তি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। বিসিবির একটি বিশ্বস্ত সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। ক্রিকফ্রেঞ্জি

বিসিবির সঙ্গে গামিনির চুক্তি ছিল আগামী ৩১ জুলাই পর্যন্ত। তবে মেয়াদ শেষ হওয়ার আগেই তার সঙ্গে দুই বছরের চুক্তি করেছে বোর্ড।। নতুন মেয়াদে আগামী ২০২৫ সালের ৩১ জুলাই পর্যন্ত থাকছেন এ লঙ্কান কিউরেটর।

গামিনি ডি সিলভা পেশাদারী ক্রিকেট ছাড়ার পর আম্পায়ারিং করেছেন। পরে বিসিবির এক পরিচালকের বিশেষ অনুগ্রহে ২০০৮ সালে বিসিবিতে নিয়োগ পান এ লঙ্কান। ২০০৯ সালে কিউরেটর পদে তাকে স্থায়ী করা হয়। সে বছর অক্টোবরে দুই বছরের চুক্তিতে বিসিবিতে যোগ দেন গামিনি। দেশীয় দুই কিউরেটরসহ পিচ বানানোর পরীক্ষা দিয়েছিলেন বিসিবি একাডেমি মাঠে। তারপরই কিউরেটরের দায়িত্ব পান তিনি।

এরপর কয়েক ধাপে চুক্তির মেয়াদ বাড়িয়ে এক যুগের বেশি সময় কাটিয়ে দিয়েছেন বাংলাদেশ। বর্তমান চুক্তিতে অন্তত আরও ২ বছর থাকবেন তিনি। ফলে গামিনি-বিসিবির সম্পর্ক গিয়ে ঠেকবে ১৭ বছরে।
এদিকে বিসিবির চাকরি ছেড়েছেন চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের প্রধান কিউরেটর প্রভিন হিঙ্গানিকর। সাম্প্রতি ছুটি কাটাতে নিজ দেশে গিয়ে সড়ক দুর্ঘনায় স্ত্রীকে হারায় এই ভারতীয়।

নিজেও মারাত্মক আহত হয়েছেন। ফলে মানসিকভাবে ভেঙে পড়েছেন হিঙ্গানিকর। এজন্য বাংলাদেশে আর ফিরকে না বলে জানিয়েছেন তিনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া