adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মির্জা আব্বাসের বাসায় রুদ্ধদ্বার বৈঠক

ওপরে বাম থেকে মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল আউয়াল মিন্টু; নিচে বাম থেকে বরকত উল্লাহ বুলু, সালাহউদ্দিন আহমেদ ও হাবিব উন নবী সোহেলনিজস্ব প্রতিবেদক : ঢাকা মহানগর বিএনপির সদ্য ঘোষিত আহ্বায়ক কমিটির সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেলকে ছাড়াই বেশ ক’জন উপদেষ্টা, যুগ্ম আহ্বায়ক ও সদস্যকে নিয়ে নিজের বাসায় রুদ্ধদ্বার বৈঠক করেছেন আহ্বায়ক মির্জা আব্বাস।
রোববার দুপুর ১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আব্বাসের শাহজাহানপুরের বাসায় এ বৈঠক হয়। তিন ঘণ্টাব্যাপী এ বৈঠকে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর বিএনপির নতুন আহ্বায়ক কমিটির সদস্য ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, বিএনপির যুগ্ম-মহাসচিব বরকত উল্লাহ বুলু, কমিটির যুগ্ম-আহ্বায়ক ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ব্যবসায়ী নেতা আবদুল আউয়াল মিন্টু, বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহউদ্দিন আহমেদসহ কয়েকজন জ্যেষ্ঠ নেতা।
বৈঠক সূত্র বলছে, ঈদের পর আন্দোলনকে বেগবান করতে প্রয়োজনীয় করণীয় নির্ধারণে এবং এ লক্ষ্যে আগামী দেড় মাসের মধ্যে ঢাকা মহানগর বিএনপির ওয়ার্ড-থানাসহ সবগুলো শাখায় পূর্ণাঙ্গ কমিটি দেওয়া নিয়ে আলোচনা হয়েছে বৈঠকে।
অনানুষ্ঠানিক এ বৈঠক শেষে গয়েশ্বর চন্দ্র রায়ের কাছে জানতে চাইলে তিনি বাংলানিউজকে বলেন, এটা সে ধরনের কোনো বৈঠক ছিল না। তবে সময় হলেই সবকিছু জানানো হবে। 
গয়েশ্বর রায় বলেন, তিন মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করতে বলা হলেও পূর্ণাঙ্গ ও জোরালো কমিটি দিতে খানিকটা দেরিও হতে পারে। সরকারবিরোধী আন্দোলনকে বেগবান করতে জোরালো ও কার্যকর কমিটি দেওয়াই এখনকার লক্ষ্য।
আবদুল আউয়াল মিন্টু বলেন, কীভাবে নতুন কমিটির মাধ্যমে ঢাকায় আন্দোলনকে চাঙ্গা করা যায় এবং সংগঠনকে গতিশীল করা যায় এ নিয়ে বৈঠকে আলাপ হয়েছে। বরকত উল্লাহ বুলু বলেন, নগর কমিটিকে কীভাবে শক্তিশালী করা যায়, কীভাবে থানা-ওয়ার্ড কমিটিগুলো শক্তিশালী ও দ্রুত গঠন করা যায়-এসব নিয়েই আলোচনা হয়েছে। থানা-ওয়ার্ড-ইউনিট পর্যায়ের নেতৃত্বে তৃণমূলের কোন নেতাদের নিয়ে এলে আন্দোলন জমবে এসব বিষয়ে কথা হয়েছে বৈঠকে।
বুলু বলেন, এখন যে কমিটি গঠিত হবে তার গুরুত্ব অনেক বেশি, কারণ ঈদের পরই কেন্দ্র থেকে আন্দোলন ঘোষিত হবে। আগের কমিটির মতো যেন আন্দোলন ব্যর্থতায় পর্যবেসিত না হয় সেজন্য রাজপথের সৈনিকদের ঢাকা মহানগরের নেতৃত্বে নিয়ে আসার ব্যাপারে কথা বলেছি আমরা।
সালাহউদ্দিন আহমেদ, বৈঠকটি অনেক গুরুত্বপূর্ণ ছিল। ঈদের পর কেন্দ্র থেকে আন্দোলনের ঘোষণা দেওয়া হবে, সে আন্দোলনকে সফল করতে কমিটির করণীয় নিয়ে নিয়ে আলোচনা হয়েছে।
বৈঠকের বিষয়ে মির্জা আব্বাসের ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, তিনি মনে করছেন, ঢাকা মহানগর বিএনপি কার্যক্রম শুরু হয়ে গেছে। এখন কী করছেন এবং ভবিষ্যতে কেন্দ্রের নির্দেশে কী করতে হবে তা নিয়ে ভাবছেন এবং পরিকল্পনা সাজাচ্ছেন। 
এছাড়া, নতুন কমিটির কার্যক্রম বিষয়ে শিগগির আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলন করে জানানো হবে বলেও জানায় ঢাকা মহানগর বিএনপির নতুন কাণ্ডারির ঘনিষ্ঠ সূত্রটি। ঢাকা মহানগর বিএনপি নয়া কুতুবদের এ বৈঠকে ছিলেন না সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেল।
তার বাসায় গিয়ে মতামত জানতে চাইলে সোহেল বলেন, এখন অন্য কিছু ভাবছি না, কেবল প্রধান কাজ মনে করছি কীভাবে প্রথমে ওয়ার্ড, পরে থানা, পর্যায়ক্রমে মহানগর বিএনপিকে সুন্দরভাবে সাজানো যায়। কেন্দ্রের নির্দেশে রাজপথে সর্বোচ্চটি উজাড় করে দিতে কর্মীদের গড়ার লক্ষ্যেই এগোচ্ছি আমরা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া