adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জিততে না পারলেও হাজারতম ম্যাচ স্মরণীয় করে রাখল জার্মানি

স্পাের্টস ডেস্ক: ক্লাব মৌসুম শেষে ফিফা জুন উইন্ডোতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল ইউরোপীয় জায়ান্ট জার্মানি ও ইউক্রেন। তবে নিজেদের হাজারতম ম্যাচে ইউক্রেনের সঙ্গে জিততে পারেনি জার্মানরা। শেষ দিকে জোড়া গোলে ৩-৩ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে জার্মানি।

সোমবার (১২ জুন) রাতে বেরমেনের ওয়েসের স্টেডিয়ামে নিজেদের যেন হারিয়ে খুঁজেছে কাতার বিশ্বকাপের গ্রুপপর্ব থেকে বিদায় নেওয়া জার্মানি। এদিন হোম ভেন্যুতে ম্যাচের ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় জার্মানরা। বক্সের ভেতর থেকে মারিয়াস উলফের নেওয়া শট, ফুলক্রুগের পায়ে লেগে জড়ায় জালে।

ম্যাচের ১৮তম মিনিটে সফরকারীদের সমতায় ফেরান ভিক্টর। তবে পাঁচ মিনিট ব্যবধানে রুডিগারের ভুলে আত্মঘাতী গোলে আবারও পিছিয়ে যায় জার্মানি। বক্সের ভেতর থেকে ইউক্রেনের মিডফিল্ডার মাদ্রিচের দুর্বল শট অ্যান্টোনিও রুডিগারের পায়ে লেগে জালে জড়ায়।

বিরতির পর ম্যাচের ৫৬তম মিনিটে ভিক্টর শিয়ানকভ নিজের দ্বিতীয় গোল করলে স্কোরলাইন ৩-১ এ দাঁড়ায়। এরপর ম্যাচের ৮৩তম মিনিটে কাই হাভার্টজ ও পেনাল্টি থেকে জসুয়া কিমিচের গোলে ৩-৩ ব্যবধানের ড্র নিয়েই মাঠ ছাড়ে জার্মানি। এতে করে হার এড়িয়ে নিজেদের হাজারতম ম্যাচটি স্মরণীয় করেই রাখলো চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

উল্লেখ্য, আগামী ১৬ জুন সফরকারী হিসেবে পোল্যান্ডের মুখোমুখি হবে জার্মানরা। এ ছাড়া ২০ জুন আবারও নিজেদের মাঠেই কলম্বিয়ার বিপক্ষে খেলতে নামবে জার্মানি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া