adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বপ্নার অবসর ঘোষণার পর দায়িত্ব ছাড়ছেন কোচ ছোটনও

স্পোর্টস ডেস্ক: গত বছর নেপালের মাটিতে সাফ চ্যাম্পিয়শীপ শিরোপা জিতে ছাদ খোলা বাসে সম্মাননা পেয়েছেন নারী ফুটবলাররা। এরপর নারী ফুটলারদের নিয়ে বড় স্বপ্ন দেখতে শুরু করেছিলেন দেশের ফটুবল ভক্তরা। তবে সময় গড়াতে সব স্বপ্ন অনিশ্চয়তায় রূপ নিয়েছে সাফজয়ী ফুটলারদের কাছে। এর আগে চ্যাম্পিয়ন দলের দুই ফুটবলার অবসর ঘোষণা করেছিলেন। তাদেরকে সঙ্গ দিয়ে শুক্রবার নিজের ফেসবুক পোস্টে ফুটবলকে বিদায় বলেছে দলে স্ট্রাইকার সিরাত জাহান স্বপ্না। এবার নারীদের দলের দায়িত্ব থেকে সরে যাওয়া ঘোষণা দিয়েছেন নারী ফুটবল উন্নয়নের পথ প্রর্দশক গোলাম রব্বানী ছোটন।

এই প্রসঙ্গে গোলাম রব্বানী বলেন, আমি আর কোনো টুর্নামেন্ট করব না জাতীয় দলের হয়ে। বিষয়টি আমি অফিসিয়ালি চিঠি দিয়ে কয়েক দিনের মধ্যে জানিয়ে দিবো বাফুফেকে। বলতে পারেন আমি আর এ মাসটা আছি। আগামী মাস থেকে নারী দলের দায়িত্বে আর থাকছি না।

এমন সিদ্ধান্তের কারণ জানতে চাইলে তিনি বলেন, অনেক তো করলাম। অনেক চাপ। পারিবারিক জীবন আছে। বন্ধুবান্ধব আছে। কাউকেই সময় দেওয়া হয়নি। ওদিকে মহিলা দলের ওপর সবার প্রত্যাশা বাড়ছে। আমি মনে করি, অনেক হয়েছে। এবার সরে যায়। এ কারণে আমি আর মেয়েদের কোচ হিসেবে থাকছি না।

বাংলাদেশের নারী ফুটবল আজকের যে অবস্থানে এসেছে, তাতে বড় অবদান গোলাম রব্বানীর। এক যুগ ধরে নারী দলের সহকারী কোচ, প্রধান কোচ হিসেবে কাজ করেছেন। এনে দিয়েছেন অনেক সাফল্য। বাংলাদেশের নারী ফুটবলের প্রতীক বলা যায় তাকে। সেই তিনি সব কথা মুখে না বললেও বোঝা যায় কোথাও একটা অভিমান আছে। যোগ্য সম্মান না পাওয়ার আক্ষেপ আছে। তিনি আরো বলেন, বাফুফের চাকরি ছাড়লেও নারী ফুটবল নিয়ে কাজ করতে চান। যুক্ত হতে চান কোনো ক্লাবের সঙ্গে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া