adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এশিয়া এনার্জির অফিসে হামলা – গাড়ি ভাঙচুর

dinajpur এশিয়া এনার্জির অফিসে হামলা, ৪ গাড়ি ভাঙচুরডেস্ক রিপোর্ট : ফুলবাড়ীতে এশিয়া এনার্জির অফিসে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করেছে স্থানীয় তেল-গ্যাস রক্ষা কমিটি ও সম্মিলিত পেশাজীবী সংগঠনের সদস্যরা। এ সময় তারা এশিয়া এনার্জির অফিস ও ২ টি পাজেরো গাড়িসহ ৪ টি গাড়ি ভাঙচুর করে। বুধবার সকাল সাড়ে ১১টার দিকে এ হামলার ঘটনা ঘটে। পরে তারা দুপুর ১২টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত ফুলবাড়ী-ঢাকা মহাসড়ক অবরোধ করে রাখে। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।
ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম রেজাউল ইসলাম জানান, বুধবার সকাল ১০ টায় ফুলবাড়ীর এশিয়া এনার্জি অফিসে কয়লা উত্তোলনের জন্য এলাকার লোকজনদের নিয়ে তারা মতবিনিময় করছিল। এ খবর পেয়ে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুত-বন্দর রক্ষা কমিটি ও সম্মিলিত পেশাজীবী সংগঠনের সদস্যরা লাঠি-সোটা নিয়ে এশিয়া এনার্জি অফিস ঘেরাও করে অফিস ও ২টি পাজেরো গাড়িসহ ৪টি গাড়ি ভাঙচুর করে।
এদিকে একই সময় এশিয়া এনার্জি অফিসের সব কার্যক্রম বন্ধের দাবিতে ফুলবাড়ী-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষুব্ধরা। তারা নিমতলা মোড়ে রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে। সড়ক অবরোধের ফলে মহাসড়কের দু’দিকে কয়েক কিলোমিটার বাস-ট্রাকসহ যানবাহন আটকা পড়ে। পরে খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনা স্থলে পুলিশ পৌঁছে অবরোধ তুলে নেয়ার জন্য অনুরোধ করলে দুপুর সাড়ে ৩ টার দিকে অবরোধ তুলে নেয় আন্দোলনকারীরা।
এ ব্যাপারে তেল-গ্যাস রক্ষা কমিটির আহ্বায়ক মো. নুরুজ্জামান ও সম্মিলিত পেশাজীবী সংগঠনের  আহ্বায়ক ফুলবাড়ি পৌরসভার মেয়র মর্তুজা সরকার মানিক বাংলামেইলকে জানান, বৃহস্পতিবার সকাল ৬টা থেকে সড়ক অবরোধ করে কঠোর কর্মসূচি দেওয়া হবে। এ দিকে যে কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে পুলিশ ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া