adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইনিংস জয়ের স্বপ্ন দেখছে টাইগারর

স্পাের্টস ডেস্ক: আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসে ১৫৫ রানের লিড পেয়েছে স্বাগতিক বাংলাদেশ। এরপর আইরিশরা আবারও ব্যাটিংয়ে নামলেও বাংলাদেশি স্পিনারদের তোপের মুখে পড়েছে। ইতিমধ্যে মাত্র ১৩ রানের মধ্যে সফরকারীদের ৪ উইকেট তুলে নিয়েছেন সাকিব-তাইজুলরা। ফলে ইনিংস ব্যবধানে জয়ের স্বপ্ন দেখছে টাইগাররা।

বুধবার (৫ এপ্রিল) শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আইরিশরা দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেই বাংলাদেশি স্পিনারদের রেষানলের মুখে পড়েছে। যার ফলে প্রথম ওভারেই উইকেট হারায় তারা। সাকিবের করা ইনিংসের চতুর্থ বলেই ম্যাককলামের উইকেট তুলে নেন তিনি।
সাকিবের আর্ম বল ম্যাককলামের ব্যাট মিস করে প্যাডে লাগলে আউটের আবেদন করেন সাকিব। কিন্তু আম্পায়ার আলিম দার আবেদনে সাড়া না দিলেও রিভিউ নিয়ে উইকেটের দেখা পান বাঁহাতি এই স্পিনার। ফলে প্রথম বলেই শূন্য রানে ফেরেন ম্যাককলাম।

সাকিবের দেখাদেখি তাইজুলও তুলে নেন আরেক ওপেনার কমিন্সের উইকেট। প্রথম ইনিংসে ৫ উইকেট নেওয়া এই স্পিনার এবার দ্বিতীয় ইনিংসে নিজের দ্বিতীয় ওভারে নেন উইকেট। তার বল কমিন্সের পায়ে লাগলে আম্পায়র আউট দেন। তবে রিভিউ নিয়েও ১২ বলে ১ রান করে ফেরেন তিনি।

নিজের করা পরের ওভারে আবারও উইকেট পান তাইজুল। এবার আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নিকে ঘূর্ণিতে বোল্ড করেন বাঁহাতি এই স্পিনার। তার ৩ রানে বিদায়ে মাত্র ৮ রানে ৩ উইকেট হারায় আয়ারল্যান্ড। পরের ওভারে সাকিবের লেন্থ বলে ডিফেন্ড করতে চেয়েছিলে কার্টিস ক্যাম্পার। বল ব্যাটে হালকা স্পর্শ করে যায় লিটন দাসের হাতে। আম্পায়ার আউট দিলে রিভিউ নেন ক্যাম্পার।

কিন্তু রিপ্লেতে দেখা যায় বল ব্যাট স্পর্শ করেই যায় লিটনের গ্লাভসে। ক্যাম্পার ১ রান করেন। ১৩ রানে ৪ উইকেট হারালো আয়ারল্যান্ড। দুটি করে উইকেট নেন সাকিব-তাইজুল।

এর আগে আয়ারল্যান্ডের ২১৪ রানের জবাবে নিজেদের প্রথম ইনিংসে ৩৬৯ রানে অলআউট হয়ে গেছে বাংলাদেশ। ফলে প্রথম ইনিংস শেষে বাংলাদেশের লিড ১৫৫ রান।

দলের পক্ষে সর্বোচ্চ ১২৬ রান করেছেন অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম। এছাড়া অধিনায়ক সাকিব ৮৭, মেহেদি হাসান মিরাজ ৫৫ ও লিটন দাস ৪৩ রান করেন।

আয়ারল্যান্ডের পক্ষে ৬ উইকেট শিকার করেছেন অফস্পিনার অ্যান্ডি ম্যাকব্রাইন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2023
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া