adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মির্জা আব্বাস বললেন-সরকারে না থাকলেই বিধি বহির্ভূত হয়

মির্জা আব্বাস (ইনসেটে : দুদকের লোগো)ডেস্ক রিপোর্ট: ঢাকা সাংবাদিক ইউনিয়ন সমবায় সমিতি লিমিটেডকে প্লট বরাদ্দ দেওয়ার ক্ষেত্রে কোনোরকম অনিয়ম হয়নি বলে জানিয়েছেন বিএনপি নেতা মির্জা আব্বাস।
রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে রবিবার বিকেলে জিজ্ঞাসাবাদ শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।
নৌমন্ত্রী শাজাহান খানের উদ্দেশে মির্জা আব্বাস বলেন, ‘সরকার তাদের, তাই তারা যা করেন তা সবই বিধিভূক্ত হয়ে যায়। আর যারা সরকারে নেই, তাদের সবই বিধিবহির্ভূত হয়।
নকশা বাতিল প্রসঙ্গে তিনি বলেন, সরকার চাইলে নকশা করতে পারে আবার সরকার চাইলে নকশা বাতিল করতে পারে। এখানে গৃহায়ণ কর্তৃপক্ষের নকশা পছন্দ না হলে তারা নকশা বাতিল করতেই পারে।
বাজার মূল্যের চেয়ে কম মূল্যে সাংবাদিকদের প্লট বরাদ্দ দেওয়ার প্রসঙ্গে তিনি বলেন, আমরা বিধি মোতাবেক করতে বলেছি। এখন গৃহায়ণ কর্তৃপক্ষ যদি না করে তাহলে তো আর আমার কিছু করার নেই। আপনাকে হয়রানি করা হচ্ছে কী না জানতে চাইলে সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘বর্তমান সরকারের মন-মানসিকতা কী তা আপনারা ভালো করেই জানেন।’
এদিকে একই ঘটনায় নৌমন্ত্রী শাজাহান খানকে সকালে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। বিধির বাইরে ঢাকা সাংবাদিক ইউনিয়ন সমবায় সমিতি লিমিটেডকে সাত একর জমি বরাদ্দ দেওয়া হয়েছে বলে ওই সময় সাংবাদিকদের জানান তিনি। নকশা পরিবর্তন করে এ বিধি লঙ্ঘন করা হয়েছে।
দুদকের উপ-পরিচালক যতন কুমার রায় তাদের জিজ্ঞসাবাদ করেছেন। জিজ্ঞাসাবাদ শেষে তিনি জানান, প্রায় সাড়ে ১৫ কোটি টাকা আত্মসাৎ মামলার তদন্তে মির্জা আব্বাসকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তবে তিনি প্রস্তুত ছিলেন না। তিনি দু-এক দিন সময় চেয়েছেন।
দুদক সূত্র জানায়, গৃহায়ন প্রতিমন্ত্রী থাকাকালে ২০০৬ সালে আলমগীর কবিরের হস্তক্ষেপে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের (এনএইচএ) কর্মকর্তারা ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির মাধ্যমে ঢাকা সাংবাদিক ইউনিয়ন সমবায় সমিতি লিমিটেডকে বাজার মূল্যের চেয়ে কম মূল্যে প্লট বরাদ্দ দেন। ১৮ কোটি ৯১ লাখ ৩০ হাজার ৯০০ কোটি টাকা মূল্যের সরকারি সাত একর সম্পত্তি তিন কোটি ৩৮ লাখ ৮০ হাজার টাকা মূল্যে বরাদ্দ দিয়ে সরকারের ১৫ কোটি ৫২ লাখ ৫০ হাজার ৯০০ টাকা ক্ষতিসাধনপূর্বক আত্মসাতের অভিযোগে মামলাটি দায়ের করা হয়েছিল। গত ৬ মার্চ রাজধানীর শাহবাগ থানায় মামলাটি (মামলা নং-১১) দায়ের করা হয়। প্রতিমন্ত্রী আলমগীর কবির ছাড়া মামলার বাকি আসামিরা হলেন জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের সদস্য (ভূমি ও সম্পত্তি ব্যবস্থাপনা) মো. আজহারুল হক, মুনসুর আলম ও মতিয়ার রহমান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া