adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ দলে চূড়ান্ত হয়নি ওপেনার, পরীক্ষা নিরীক্ষা এখনও বাকি

স্পোর্টস ডেস্ক: ২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে এ পর্যন্ত ২৬ টি-টোয়েন্টিতে ১৪টি ওপেনিং জুটি খেলিয়েছে বাংলাদেশ। ওপেনার হয়ে মাঠে নেমেছেন ১১ ভিন্ন ব্যাটার।

ওপেনার খোঁজায় একরকম গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়লেও কাজের কাজ হয়নি! এখনও কাটেনি ওপেনার সঙ্কট। বড় এই রোগ আরও প্রকট আকার ধারণ করেছে। বিশ্বকাপের আজে যেটা টিম বাংলাদেশের মাথা ব্যথার প্রধান কারণ। সবই এখনও আছে পরীক্ষা-নিরীক্ষার পর্যায়। এই ২৬ ম্যাচে ওপেনিং জুটিতে এসেছে সর্বোচ্চ ৪০ রান, ত্রিশ ছাড়িয়েছে মাত্র তিন ইনিংস।

বৃহস্পতিবারও ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষেও ওপেনিং জুটি নিয়ে শেষবারের মতো পরীক্ষা-নিরীক্ষার চালানো হতে পারে, এমন আভাসই দিয়েছেন পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড।

তিনি বলেন, নতুন বলে ওপেনিংয়ের ক্ষেত্রে অনেক ম্যাচআপ ব্যবহার করেছি আমরা। ওপরের সারির চার ব্যাটসম্যানকে অনেক অদলবদল (মিক্সিং) করেছি। এখন শ্রীরাম অনেক কম্বিনেশন দেখছে। যেখানে তাকে নিখুঁত হতে হবে। বিশেষ করে আগামীকাল শেষবারের মতো দেখবে তার কী করা উচিত এই কাজের জন্য সঠিক লোক খুঁজে বের করার জন্য।

তিনি আরও বলেন, এটি কখনোই সহজ কাজ নয়। কোচ হিসেবে ওপরে বসে আপনি কখনও নিশ্চিতভাবে বলতে পারবেন না কোন কম্বিনেশনটা সঠিক। তবে আমি নিশ্চিত, এরই মধ্যে সে সঠিক জুটি খুঁজে পেয়েছে। অনেকেই বলে কতদিন এভাবে ‘ট্রায়াল এন্ড এরর’ চলবে? কিন্তু কোচ হিসেবে আপনাকে এই প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে সমাধান বের করার জন্য।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া