adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বুধবার সারা দেশে হেফাজতের হরতাল

নিজস্ব প্রতিবেদক : সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলীর অপসারণের দাবিতে বুধবার সারা দেশে হরতাল ডেকেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। এ ছাড়া বৃহত্তর আন্দোলনের হুমকিও দিয়েছে হেফাজতে ইসলাম ।
চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসার পরিচালক আল্লামা শফীর নেতৃত্বাধীন হেফাজতে ইসলামের নেতারা এক বিবৃতিতে আগামী মঙ্গলবারের মধ্যে সমাজকল্যাণমন্ত্রীকে অপসারণ করার দাবি জানিয়েছেন।
রোববার রাতে দেওয়া বিবৃতিতে হেফাজত নেতারা বলেন, ইসলামের ফরজ বিধান পর্দা- বোরকা নিয়ে সমাজকল্যাণমন্ত্রী মহসিন আলী সিলেটের স্কুল ভবন উদ্বোধনকালে যে কটূক্তিমূলক বক্তব্য প্রদান করেছেন, তা ধর্মপ্রিয় কোনো মুসলমান বরদাস্ত করতে পারে না। তিনি ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছেন। শুধু তাই নয়, তিনি বাংলাদেশের হাজার হাজার বছরের রীতিনীতিকে ভঙ্গ করেছেন। মুসলিম নারীদের নিয়ে উপহাস করেছেন। তার বক্তব্য পবিত্র কোরআনের আইনকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে।
নেতারা বলেন, ‘আমরা বারবার বলেছি বর্তমান সরকারে কিছু নাস্তিক মন্ত্রী রয়েছেন, যারা ইসলামের বিরুদ্ধে, মাদ্রাসা-মক্তব, আলেম-ওলামাদের বিরুদ্ধে না বললে রাতে ঘুম হয় না। এরা দেশের ও মুসলিম উম্মাহর দুশমন, দেশের সার্বভৌমত্বের দুশমন। এদের চিহ্নিত করতে না পারলে সরকারকে এর খেসারত দিতে হবে।’
বিবৃতিদাতা হেফাজত নেতারা হলেন ওলামা পরিষদ সভাপতি ও হেফাজতের নায়েবে আমির আলামা শামসুল আলম ও হেফাজতের সিনিয়র নায়েবে আমির আল্লামা মহিব্বুল্লাহ বাবুনগরী, আল্লামা আ. মালেক হালিম, হেফাজতে ইসলামের মহাসচিব জুনাইদ বাবুনগরী, যুগ্ম মহাসচিব মাওলানা মুঈনদ্দিন রুহী, ওলামা পরিষদের সেক্রেটারি মাওলানা হাবিবুল্লাহ নদভী, মাওলানা মীর ইদ্রিস, মাওলানা সলিম উল্লাহ, মাওলানা মুফতি জসিম, মাওলানা হাবিবুল্লাহ আজাদী, মাওলানা হাবিবুল হক বাবু ইলিয়াছ ওসমানী, মাওলানা মো. আলী, মাওলানা কামরুল ইসলাম, মাওলানা জাহাঙ্গীর প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া