adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এটাও অবরোধ – মহাসড়কে রান্না ও পাঠদান

Lalmonirhat_thereport24-hডেস্ক রিপোর্ট : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ‘অবরুদ্ধ’ রাখার প্রতিবাদে মঙ্গলবার লালমনিরহাটে ব্যতিক্রমী অবরোধ কর্মসূচি পালন করে বিএনপির নেতাকর্মীরা।
বিএনপির জাতীয় নির্বাহী কমিটির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুর নেতৃত্বে প্রায় কয়েক হাজার বিএনপির নেতাকর্মী ও সমর্থক সদর উপজেলার বড়বাড়ি ইউনিয়নের রংপুর-কুড়িগ্রাম-লালমনিরহাট মহাসড়কের শিমুলতলায় অবস্থান নেয়। অনেকেই তাদের স্ত্রী-সন্তান নিয়ে এ অবরোধ কর্মসূচিতে অংশ নিয়েছেন।

Lalmonirhat_thereport24-2বিপুল সংখ্যক নারী সমর্থক রান্নার সামগ্রী নিয়ে সড়কের উপর রান্নার কাজ সম্পন্ন করেন। পরে তা সবাই মিলে খান। স্কুলের শিক্ষার্থীরা বইখাতা সঙ্গে নিয়ে এ কর্মসূচিতে যোগ দেয়। মহাসড়কেই শিশু শিক্ষার্থীদের পাঠদান করা হয়।
বড়বাড়ি কিন্ডার গার্টেন স্কুলের পঞ্চম শ্রেণীর ছাত্রী সুমাইয়া তামান্না জানায়, সে তার মা-বাবার সঙ্গে অবরোধ কর্মসূচিতে যোগ দিয়েছেন। এখানেই তাদের পাঠদান দেওয়া হচ্ছে।
প্রাইভেট টিউটর উত্তম কুমার জানান, তিনি গৃহশিক্ষকতা করেন। তার ছাত্র-ছাত্রীরা বইখাতা নিয়ে এখানে এসেছে। তাই তিনি মহাসড়কেই তাদের লেখাপড়া শেখাচ্ছেন।
রান্নার সামগ্রী সঙ্গে নিয়ে অবরোধ কর্মসূচিতে যোগ দেওয়া নীলিমা রাণী রায়, আমেনা বেগমসহ অনেকেই জানান, দেশনেত্রী খালেদা জিয়ার অবরুদ্ধ দশা থেকে মুক্তি না দেওয়া পর্যন্ত তারা স্বামী-সন্তান নিয়ে মহাসড়কেই অবস্থান করবেন।
বিকেলে রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি মহাসড়ক প্রদক্ষিণ করে। মিছিল শেষে মহাসড়কেই সমাবেশ অনুষ্ঠিত হয়।

Lalmonirhat_thereport24-1সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় আসাদুল হাবিব দুলু জানান, প্রায় ১০ হাজার পুলিশ-বিজিবি দ্বারা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে অবরুদ্ধ করে গণতন্ত্রকে অবরুদ্ধ করা হয়েছে। অবরুদ্ধ করা হয়েছে গণতন্ত্রের মাকে। ফলে বাংলার ছেলেরা সেই মাকে অপমানের জবাব দিতে রাস্তায় নেমে এসেছে।
তিনি জানান, আওয়ামী লীগ সরকার অবৈধভাবে এক বছর দেশে রাজত্ব করেছে। এ ভোটারবিহীন সরকার পদত্যাগ না করা পর্যন্ত বিএনপি মাঠে আছে এবং থাকবে।
প্রতিবাদ সমাবেশে জেলা ও উপজেলা বিএনপির কয়েকশ’ নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া