adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নড়াইলের কালনার মধুমতী সেতু ও নারায়ণগঞ্জের তৃতীয় শীতলক্ষ্যা সেতুর উদ্বোধন আজ

ডেস্ক রিপাের্ট : অবশেষে দীর্ঘ অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে। আজ ১০ অক্টোবর একই সাথে দেশের দুটি গুরুত্বপূর্ণ সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নড়াইলের লোহাগড়া উপজেলার কালনা ঘাটে মধুমতী নদীতে নির্মিত দেশের প্রথম ছয় লেনের মধুমতী সেতু এবং নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে নির্মিত বীর মুক্তিযোদ্ধা এ কে এম নাসিম ওসমান তৃতীয় শীতলক্ষ্যা সেতু দুটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার দুপুর ১২টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতু দুটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। উদ্বোধনের পর সোমবার দিবাগত রাত ১২টা থেকে কালনায় মধুমতী সেতুতে গাড়ি চলবে। সেতু উদ্বোধন ঘিরে নড়াইলবাসীর আনন্দ-উচ্ছ্বাসের শেষ নেই। রোববার থেকেই নদীর দুই তীরে বিরাজ করছে উৎসবের আমেজ। ১ নভেম্বর থেকে আটটি বুথের টোল প্লাজায় ডিজিটাল পদ্ধতিতে টোল নেয়া হবে বলে জানানো হয়েছে। এর আগে ম্যানুয়াল পদ্ধতিতে চলবে টোল আদায়।

এদিকে, নারায়ণগঞ্জের বীর মুক্তিযোদ্ধা এ কে এম নাসিম ওসমান তৃতীয় শীতলক্ষ্যা সেতুটির পুরো কাজ শেষ হলেও রোড মার্কিংসহ ফিনিশিংয়ের বেশ কিছু কাজ এখনও বাকি রয়েছে। তবে উদ্বোধনের জন্য সব ধরনের প্রস্তুতি শেষ করেছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ। সেতু উদ্বোধন ঘিরে জেলা প্রশাসন ও জেলা সড়ক বিভাগের পক্ষ থেকে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের ফরাজিকান্দা এলাকায় সেতুটির টোল প্লাজা প্রান্তে প্রজেক্টরের মাধ্যমে এই অনুষ্ঠানে যুক্ত হবেন জেলা প্রশাসকসহ সংসদ সদস্যরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া