adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আসছে পাচঁ দিনের হরতাল!

a16বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট নিরপেক্ষ নিরদলীয় সরকারের দাবিতে আবারও রোববার থেকে টানা পাচঁ দিনের হরতালের ডাক দিতে যাচ্ছে বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।
 
১৮ দলীয় জোট বারবার বলে আসছে সরকার যদি নিরপেক্ষ নিরদলীয় সরকারের দাবি মেনে না নেয় তাহলে কঠোর আন্দোলন ছাড়া তাদের আর কোন পথ নেই।
 
এরই মধ্যে ১৮ দলের পক্ষে থেকে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া নির্বাচন কালীন সরকারের রুপরেখা দিয়েছেন। কিন্তু সরকার সেদিকে কোনো কর্নপাত না করে সর্বদলীয় সরকারের মন্ত্রী সভা গঠন করেছে।
 
বিএনপির ভারপ্রাপ্ত সহাসচিব বলেছেন, সর্বদলীয় মন্ত্রীসভায় যোগ তারা দিবে না। নিরপেক্ষ নিরদলীয় সরকার ছাড়া ১৮ দল নির্বাচনে যাবে না। এবং সে নির্বাচন জনগণের কাছে গ্রহন যোগ্য হবে না।
 
মঙ্গলবার সন্ধ্যায় বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ১৮ দলীয় জোট রাষ্ট্রপতির সাথে সাক্ষাত করে তাদের দাবি পেশ করেন। তাদের দাবি নিরপেক্ষ নিরদলীয় সরকারের আশ্বাস না পেলে রোববার থেকে টানা হরতালের ঘোষনা দেবেন।
 
তবে এ ঘোষনার জন্য ১৮ দলীয় জোট একটু অপেক্ষা করে শুক্রবার ঘোষনা দিবে বলে জানা গেছে। ঘোষনা যেদিনই হোক না কেন তারা হরতালের  প্রস্তুতি নিয়ে রেখেছে। এমনকি মাঠপর্যায়ের নিতাকর্মীদের হরতাল সফল কারর জন্য নির্দেশ ইতিমধ্যেই দেওয়া হয়েছে।
 
১৮ দলের নেতাকর্মীরা মনে করছে এখন কঠিন কর্মসূচি ছাড়া তাদের কোন গšত্মব্য নেই। আন্দোলন ছাড়া দাবি আদায় করা যাবে না। দেয়ালে তাদের পিট ঠেকে গেছে।
 
এরআগে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট নিরপেক্ষ নিরদলীয় সরকারের দাবিতে কয়েক দফায় ২০৪ ঘন্টার হরতাল পালন করেছে। এখন তৃর্নমূল পর্যায়ের নেতাকর্মীরা লাগাতার হরতাল, অবরোধের পক্ষে। জোটের নেতাকর্মীরা মনে করে হরতাল, অবরোধ সফল করার যথেষ্ট সমার্থ তাদের আছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া