adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন বিশ্বকাপ ফুটবলের আয়োজন করতে চায়

স্পোর্টস ডেস্ক: ইউক্রেনের বিরুদ্ধে ফেব্রুয়ারিতে শুরু হওয়া রাশিয়ার সামরিক অভিযান এখনো চলমান। রাশিয়ার সেনাবাহিনীর আক্রমণে দেশটির ক্ষয়ক্ষতির পরিমাণ আকাশছোঁয়া। তবে দেশটি যুদ্ধের বিভীষিকার মধ্যেই চায় ঘুরে দাঁড়াতে। আয়োজন করতে চায় ২০৩০ ফুটবল বিশ্বকাপের আসর।

২০২৬ বিশ্বকাপের আয়োজক দেশ হিসেবে মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকোর নাম ঘোষণা হয়ে গেছে আগেই। এরইমধ্যে বিশ্বকাপ আয়োজনের প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণের কাজও শুরু করে ফেলেছে উত্তর আমেরিকার দেশ তিনটি। এদিকে শুরু হয়ে গেছে তার পরের বিশ্বকাপ আয়োজনের তোড়জোড়ও। শুরু হয়ে গেছে আয়োজক এস নির্বাচনের প্রক্রিয়া। তাতে আগ্রহ প্রকাশ করেছে ইউরোপ ও মধ্য আমেরিকার কয়েকটি দেশ।

আয়োজক নির্বাচনের বিডে অংশগ্রহণের ইচ্ছা প্রকাশ করেছে যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন। তারা যৌথভাবে আয়োজক হতে চায় আইবেরিয়ান উপদ্বীপের দুই প্রতিবেশী দেশ স্পেন ও পর্তুগালের সঙ্গে।
ইংলিশ গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, এই বিডে অংশগ্রহণের জন্য ইউক্রেনের ফুটবল ফেডারেশনকে অনুমতি দিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

২০৩০ বিশ্বকাপ আয়োজক হওয়ার বিডে অংশ নেয়ার আবেদন জমা দিয়েছে দক্ষিণ আমেরিকার উরুগুয়ে, আর্জেন্টিনা, প্যারাগুয়ে ও চিলি। এছাড়া আরব বিশ্বের দুইদেশ মিশর, সৌদি আরব ও গ্রীসও বিশ্বকাপ আয়োজন করতে ইচ্ছুক। তাই কাজটা সহজ হবে না স্পেন-পর্তুগাল ও ইউক্রেনের জন্য।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া