adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুস্তাফিজুর রহমান বিশ্বের সেরা স্লোয়ার পেসার

স্পোর্টস ডেস্ক: বর্তমানে ক্রিকেট বিশ্বে সব থেকে বিধ্বংসী স্লোয়ার করেন কোন পেসার? প্রশ্নটা বছর পাঁচেক আগে করা হলে নিঃসন্দেহে মুস্তাফিজুর রহমানের ধারেকাছে কেউ থাকতো না। কিন্তু এখন? ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো’র মতে, মুস্তাফিজ এখনও বিশ্বের সেরা কাটার করতে পারা বোলারদের একজন।

ক্রিকইনফোর মতে, মুস্তাফিজকে পেস বোলার না বলে বলতে হবে ফাস্ট লেফট আর্ম স্পিনার। যিনি ১৪০ কিমি/ঘণ্টায় বলও করতে পারেন, আবার বাহাতি স্পিনারদের টার্নের একটা পেস বোলীয় ভার্সনও করতে পারেন। আর সেক্ষেত্রে আঙুলের চাইতেও তার হাইপারফ্লেক্সিবল রিস্টই বেশি ব্যবহৃত হয়।

মুস্তাফিজের বলের ট্র্যাজেকটরি, সেই সাথে অফ দ্যা পিচ গ্রিপিং, সব কিছু মিলিয়ে ক্রিকইনফোর মতে তার কাটার ব্যাটারের জন্য দুর্বোধ্য। যদিও, সর্বশেষ ৩ বছর মিরপুরের বাইরে মুস্তাফিজের বল গ্রিপ করে খুব কম।

ক্রিকইনফোর প্রকাশিত তালিকায় মুস্তাফিজ ছাড়াও আছে আরও ৫ পেসারের নাম। আছেন ইংল্যান্ডের টাইমাল মিলস, যিনি এরই মধ্যে প্রশংসা কুড়িয়েছেন তার স্লোয়ার বাউন্সারের জন্য। এর পরই আছেন অস্ট্রেলিয়ার ন্যাথান এলিস, উইন্ডিজের ডোয়াইন ব্র্যাভো এবং ইংল্যান্ডের জোফরা আর্চার।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে এখন পর্যন্ত টি-টোয়েন্টি ক্রিকেটে প্রায় ২১ হাজার কাটার এবং ১১০০’র কিছু বেশি ইয়র্কার করেছেন বোলাররা। তার মানে, টি-টোয়েন্টি ক্রিকেটে স্লোয়ার-কাটারের উপরই বেশি ভরসা করেন হালের পেসাররা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া