adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পদ্মায় লঞ্চডুবির ভিডিও

নিজস্ব প্রতিবেদক : সবে শেষ হয়েছে পবিত্র ঈদ-উল-ফিতর। আপনজন ও আত্মীয় স্বজনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে কর্মস্থলে ফেরার ব্যস্ততা পদ্মাপাড়ের মানুষের। খুব ভোর থেকেই তাই ফেরার প্রস্তুতি। কিন্তু কে জানতো তাদের গন্তব্যে পৌঁছে দিতে কাওরাকান্দি ঘাটে  মৃত্যুদূত হয়ে প্রস্তুত ছিল পিনাক-৬ লঞ্চটি।
সকাল ৯টায় কাওরাকান্দি ঘাট থেকে পিনাক-৬ লঞ্চে চড়ে বসে দুই শতাধিক বিভিন্ন বয়সী যাত্রী। হয়তো মায়ের কোলে নিশ্চিন্তে ঘুমাচ্ছিল শিশুরা। বাবার কোল ঘেঁষে বসেছিল ছেলে-মেয়েরা। কোনো প্রেমিক-প্রেমিকা হয়তো অনাগত স্বপ্নে তখন বিভোর।
ঘড়ির কাঁটা তখন সবে এগারো ছুঁয়েছে। লঞ্চটি তখন মাঝ নদীতে। ঢেউয়ের সঙ্গে অতিরিক্ত যাত্রী নিয়ে যেন কিছুতেই পেরে উঠছিল না লঞ্চটি। হঠাত একটা ঝাঁকুনি। তারপর দুই শতাধিক যাত্রী নিয়ে কিছু বুঝে ওঠার আগেই ডুবে যায় পিনাক-৬।  হতভাগ্য অসংখ্য মানুষের শেষ মুহূর্তে বাঁচার আর্তনাদ সত্যি অবর্ণনীয়। পদ্মার স্রোত, জল আর বাতাসের শব্দে হারিয়ে যায় দুই শতাধিক মানুষের গগণবিদারী আর্তনাদ।

ওই ফেরিতে মাওয়ার উদ্দেশে যাওয়া সহিদুজ্জামান নামে এক প্রত্যক্ষদর্শী জানান, লঞ্চটি ঢেউয়ের ধাক্কায় প্রথমে কাত হয়ে ডুবে যেতে থাকে। এরপর পুরোপুরো ডুবে যায়। আমাদের তাকিয়ে দেখা ছাড়া আর কিছুই করার ছিল না।

https://www.youtube.com/watch?v=UvHn34a-Z9I

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া