adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফুটবলে ফিক্সিং করায় বারিধারা ও কারওয়ান বাজার ক্লাবকে বড় শাস্তি দিলো বাফুফে

নিজস্ব প্রতিবেদক: ফুটবলে ফিক্সিংকা-ে জড়িত থাকা ঘটনা প্রমাণিত হওয়ায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) কঠোর শাস্তি দিয়েছে প্রিমিয়ার লিগ থেকে এবার নেমে যাওয়া উত্তর বারিধারা ও চ্যাম্পিয়নশিপ লিগের দল কারওয়ান বাজার। বৃহস্পতিবার এক বিবৃতিতে নিষেধাজ্ঞার বিষয়টি জানিয়েছে বাফুফে।
গত মৌসুমে প্রিমিয়ার লিগে খেলা উত্তর বারিধারা ক্লাবকে দুই ধাপ নিচে নামিয়ে দেওয়া হয়েছে। সেক্ষেত্রে আগামী দুই মৌসুম তাদের খেলতে হবে দ্বিতীয় বিভাগ লিগে। পাশাপাশি ১০ লাখ টাকা আর্থিক জরিমানা করা হয়েছে। এছাড়া উত্তর বারিধারার ৫ ফুটবলারকে আগামী ২ বছরের জন্য ফুটবল সংশ্লিষ্ট সকল কার্যক্রম থেকে নিষিদ্ধ করা হয়েছে। নিষিদ্ধ ৫ ফুটবলার হলেন-গোলকিপার সাইফুল ইসলাম, ডিফেন্ডার আরিফ খান জয়, ডিফেন্ডার রাশেদ হোসেন বিপ্লব, উজবেকিস্তানের ডিফেন্ডার সাইদুস্তন ফজিলভ ও মিশরীয় ডিফেন্ডার মাহমুদ সাইদ আব্দেল রাহিম।
চ্যাম্পিয়নশিপের দল কারওয়ান বাজার প্রগতি সংঘকে দুই ধাপ নিচে অর্থাৎ তৃতীয় বিভাগ লিগে নামিয়ে দেওয়া হয়েছে। আগামী দুই মৌসুম এই লিগে খেলতে হবে। পাশাপাশি ১০ লাখ টাকা আর্থিক জরিমানা করা হয়েছে। এছাড়া কারওয়ান বাজারের ৬ ফুটবলারকে আগামী ২ বছর ফুটবল সংশ্লিষ্ট সকল কার্যক্রম থেকে নিষিদ্ধ করা হয়েছে। নিষিদ্ধ ৬ ফুটবলার হলেন- ডিফেন্ডার আকরামুজ্জামান, মিডফিল্ডার আরিফ হাওলাদার, ডিফেন্ডার তারিকুল ইসলাম, ডিফেন্ডার হাছিবুল ইসলাম, ডিফেন্ডার রাকিব ও ডিফেন্ডার মমিনুল ইসলাম।
ফিক্সিংয়ে জড়িত থাকায় কারওয়ান বাজারের তিন কর্মকর্তাকে ৫ বছরের জন্য ফুটবল থেকে নিষিদ্ধ করা হয়েছে। তারা হলেন; দলটির সাবেক টিম ম্যানেজার মিজানুর রহমান, প্রধান কোচ রেজাউল হক জামাল ও বর্তমান টিম ম্যানেজার সাদিকুর রহমান। সম্পাদনা: এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া