adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউজিল্যান্ডের বিরুদ্ধে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতলো অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক: প্রথম ওয়ানডেতে মিডল অর্ডার ব্যাটারদের দুর্দান্ত ব্যাটিংয়ে জয় পেয়েছিল অস্ট্রেলিয়া। এবার দ্বিতীয় ওয়ানডেতে দলের জয়ে বড় অবদান রাখলেন বোলাররা। নিউজিল্যান্ডকে ছোট লক্ষ্য দেয়ার পরও অ্যাডাম জাম্পা-মিচেল স্টার্কদের দুর্দান্ত বোলিংয়ে সহজ জয় পেয়েছে অজিরা। দ্বিতীয় ওয়ানডেতে ১১৩ রানের জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতলো অস্ট্রেলিয়া।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই বিপর্যয়ের মুখে পড়ে নিউজিল্যান্ড। দুই ওপেনার মার্টীন গাপটিল এবং ডেভন কনওয়ের মধ্যে কেউই দুই অঙ্কের ঘরে যেতে পারেননি। কেন উইলিয়ামসন এদিন চেষ্টা করেছেন এক প্রান্ত আগলে রেখে ব্যাটিং করতে কিন্তু ব্যর্থ হয়েছে কিউই অধিনায়ক। তার ব্যাট থেকে এসেছে ৫৮ বলে ১৭ রান।
এরপর আর কেউই বলার মতো কোনো ইনিংস খেলতে পারেননি।

টম ল্যাথাম কিংবা ড্যারেল মিচেলরা দ্রুতই সাজঘরে ফিরেছেন। শেষ দিকে মিচেল স্যান্টনার চেষ্টা করলেও রানের বেশি করতে পারেননি। শেষ পর্যন্ত ৩৩ ওভারে ৮২ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। আর তাতে ১১৩ রানের জয় পায় অজিরা। অস্ট্রেলিয়ার হয়ে ৩৫ রানে ৫ উইকেট শিকার করেছেন অ্যাডাম জাম্পা।

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো করেত পারেনি অস্ট্রেলিয়া। ইনিংস ওপেন করতে নেমে দলীয় শূন্য রানে ডাক মেরে সাজঘরে অ্যারন ফিঞ্চ। সুবিধা করতে পারেননি আরেক ওপেনার ডেভিড ওপেনারও। তার ব্যাট থেকে এসেছে ৫ রান।

আগের ম্যাচে ব্যর্থ হলেও এদিন দলের বিপর্যয়ে হাল ধরেছেন স্টিভেন স্মিথ। তবে মার্নাস ল্যাবুশেন, মার্কাস স্টইনিসরা দ্রুত সাজঘরে ফিরেন। এরপর অ্যালেক্স ক্যারি কিংব গ্লেন ম্যাক্সওয়েলরা উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি। ক্যারির ব্যাট থেকে এসেছে ১২ রান, আর ম্যাক্সওয়েল ফিরেছেন ২৫ রান করে।
বাকি ব্যাটারদের আসা যাওয়ার মাঝেও এক প্রান্ত আগলে রেখে ব্যাটিং করেছেন স্মিথ।

এই টপ অর্ডার ব্যাটার সাজঘরে ফেরার আগে ৯৪ বলে করেছে ৬১ রান। শেষ দিকে মিচেল স্টার্কের অপরাজিত ৩৮ রানের সুবাদে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৯৫ রান করে অস্ট্রেলিয়া। কিউইদের হয়ে ৩৮ রানে ৪ উইকেট শিকার করেছেন ট্রেন্ট বোল্ট।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া