adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টি-টোয়েন্টিতে প্রথম সেঞ্চুরি করে স্ত্রী ও কন্যাকে উৎসর্গ বিরাট কোহলি

স্পোর্টস ডেস্ক: বিরাট কোহলির করা সেঞ্চুরির তালিকায় দীর্ঘ আড়াই বছর পর যুক্ত হলো আরো একটি। তাও এমন এক ফরম্যাটে, যাতে তিনি আগে সেঞ্চুরি পাননি। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে বিরাট কোহলির যেন শাপমুক্তি হলো।

আড়াই বছর ধরে তাকে কতই না গঞ্জনা সহ্য করতে হয়েছে। কত কথা শুনতে হয়েছে। কত দীর্ঘশ্বাস লুকিয়ে তিনি নিজের কাজটা করে গেছেন। অবশেষে আজ পেলেন পুরস্কার। এমন প্রত্যাবর্তনের দিনে কোহলির মুখে বারবার ঘুরেফিরে শোনা গেল স্ত্রী আনুশকা শর্মা এবং মেয়ে ভামিকার নাম।- হিন্দুস্তানটাইমস

৬১ বলে ১২২ রানের বিধ্বংসী ইনিংস খেলে এসে সঞ্চালকের প্রশ্নে প্রথমেই কোহলি বলেন, খুব ভালো লাগছে। আমি আপ্লুত। আড়াই বছর ধরে অনেক কিছু শিখেছি। নভেম্বরে আমার ৩৪ বছর হবে। এখন আগের মতো সেভাবে উচ্ছ্বাস করতে পারি না। সেঞ্চুরির পরে আমি একটু অবাক হয়েছি। কারণ এই ফরম্যাট থেকে যে আমি সেঞ্চুরি পেতে পারি, সেটা ভাবনার বাইরে ছিল। ঈশ্বরের আশীর্বাদেই এটা সম্ভব হয়েছে। কঠোর পরিশ্রম করেছি। এই মুহূর্ত শুধু আমি না, পুরো দলের কাছেই বিশেষ আবেগের।

এর পরেই পরিবারকে ধন্যবাদ দেওয়া শুরু করলেন কোহলি। সেঞ্চুরির পর মাথার মধ্যে কী চলছিল, সেই প্রশ্নের উত্তরে তিনি বললেন, অনেক কিছু চলছিল। দলে ফেরার সময় প্রত্যেকে স্বাগত জানিয়েছিল এবং আমি যেভাবে খেলতে চাই, সেভাবেই খেলতে বলেছিল। বাইরে থেকে অনেকে অনেক কথাই বলছিল। আমরা পাত্তা দিইনি।
সেঞ্চুরির পর আংটিতে চুমু খেলাম। কারণ আমার ফিরে আসা এবং সব সময় পাশে দাঁড়ানোর জন্য সবচেয়ে বেশি অবদান একজন মানুষেরই আছে, সে আমার স্ত্রী আনুশকা শর্মা। এই সেঞ্চুরি সবার আগে ওকে এবং আমাদের মেয়ে ভামিকাকে উৎসর্গ করছি।

কোহলি জানান, কঠিন সময়ে আনুশকার সঙ্গে কথা বলেই তিনি মানসিক শান্তি পেতেন। তার ভাষায়, জীবনের কঠিন সময়ে কোনো মানুষের সঙ্গে কথাবার্তা বললে পুরো বিষয়টি খুব সহজ হয়ে যায়। আমার ক্ষেত্রে সেই কাজটা করেছে আনুশকা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া