adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আফগানিস্তানের বিরুদ্ধে আইসিসির কাছে লিখিত অভিযোগ করবো: রমিজ রাজা

স্পোর্টস ডেস্ক: দুই প্রতিবেশী দেশ আফগানিস্তান আর পাকিস্তান রাজনৈতিকভাবে চরম শত্রুভাবাপন্ন। জঙ্গি সংগঠন তালেবান আগ্রাসনের জন্য সবসময়ই পাকিস্তানকে দায়ী করে আসছে আফগানরা। দুই দলের ক্রিকেট লড়াইয়েও এর প্রভাব দেখা যায়। গত বুধবার এশিয়া কাপের মঞ্চে আফগানদের মাত্র ১ উইকেটে হারিয়ে ফাইনালে উঠেছে পাকিস্তান।

ম্যাচের শেষ মুহূর্তে পাকিস্তানের আসিফ আলী আর আফগান বোলার ফারুক আহমেদের মাঝে প্রায় মারামারির অবস্থা সৃষ্টি হয়েছিল। সেটার সূত্র ধরে গ্যালারিতেও রক্তারক্তি কা- ঘটে। 

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে আফগান সমর্থকদের চেয়ার দিয়ে পাকিস্তান সমর্থকদের মারতে দেখা যায়। এখন পর্যন্ত এ ঘটনায় পুলিশ কাউকে গ্রেপ্তার করেনি। তবে দুই বোর্ডের মাঝে পাল্টাপাল্টি বক্তব্য চলছে। পাকিস্তানি পেস গ্রেট শোয়েব আখতার আফগানদের বেয়াদব বলেছেন। অন্যদিকে আসিফ আলীকে নিষিদ্ধ করার আহ্বান জানিয়েছেন আফগান বোর্ডের প্রধান নির্বাহী শফিক স্তানিকজাই।

এবার মাঠে নামলেন পিসিবি প্রধান রমিজ রাজা। তিনি এই ঘটনাকে ‘সন্ত্রাসী কার্যকলাপ’ উল্লেখ করে লিখিত অভিযোগ দায়েরের ঘোষণা দিয়েছেন। স্থানীয় সংবাদমাধ্যমকে রমিজ বলেছেন, আপনি সন্ত্রাসী কার্যকলাপকে ক্রিকেটের সঙ্গে যুক্ত করতে পারেন না। আর এ ধরনের পরিবেশ আপনাকে অসুস্থ করে তুলবে। আমরা আইসিসিকে লিখিতভাবে জানাবো, নিজেদের উদ্বেগের কথা তুলে ধরবো। যা করা সম্ভব করব। কারণ, দৃশ্যগুলো ছিল বীভৎস। এমন কিছু এবারই প্রথম ঘটেনি। হার ও জিত খেলারই অংশ।

এটা তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াই ছিল। কিন্তু আবেগ নিয়ন্ত্রণে রাখা উচিত। পরিবেশ ভালো না থাকলে ক্রিকেট খেলুড়ে দেশ হিসেবে আপনি কখনো এগিয়ে যেতে পারবেন না। আর এ কারণে আমরা নিজেদের যন্ত্রণা ও হতাশার কথা আইসিসিকে জানাব। ভক্তদের কাছে আমাদের দায় আছে, যেকোনো কিছু হতে পারতো। আমাদের দল বিপদে পড়তে পারত। প্রটোকল মেনেই আমরা অভিযোগ জানাব। সম্পাদনা : এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া