adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কোটি টাকার রশিদ একাই হারালেন আইরিশদের

Rashidস্পাের্টস ডেস্ক : কদিন আগে জিম্বাবুয়েকে ওয়ানডে সিরিজে হারিয়ে এসেছে। আর এবার আয়ারল্যান্ডকে ভারতের মাটিতে টি-টুয়েন্টি সিরিজে এক ম্যাচ হাতে রেখেই হারাল আফগানিস্তান। শুক্রবার বৃষ্টিবিঘ্নিত ম্যাচটি বৃষ্টি আইনে ১৭ রানে জিতেছে আফগানিস্তান। গ্রেট নইদায় এই জয়ে অবিস্মরণীয় হয়ে থাকবে টিনএজার লেগ স্পিনার রশিদ খানের ৩ রানে ৫ উইকেট নেওয়ার কীর্তি। আফগানিস্তানের ইতিহাসের সেরা টি-টুয়েন্টি বোলিং পারফরম্যান্স এটি। আর যুগ্মভাবে সর্বকালের সেরার চতুর্থ স্থানটি রশিদের এই ফিগারের। এখন বোঝা যাচ্ছে তো ৪ কোটি রূপি দিয়ে সেদিন কেন মোস্তাফিজুর রহমানের আইপিএল দল সানরাইজার্স হায়দ্রাবাদ রশিদকে কিনেছে নিলামে!
এ নিয়ে টানা ১০টি টি-টুয়েন্টি ম্যাচ জিতল আফগানিস্তান। সীমিত ওভারের ক্রিকেটে তাদের উন্নতিটা খুব চোখে পড়ার মতো। রশিদ এদিন ১০ বলের মধ্যে ৫ উইকেট শিকার করেছেন। এদিনের বোলিং ফিগারই ১৮ বছরের খেলোয়াড়ের ক্যারিয়ার সেরা।

অথচ দুই ঘণ্টা আগেই এই ম্যাচের ফলটা ভিন্ন হবে বলে মনে হচ্ছিল। সিরিজের প্রথম ম্যাচ আফগানরা জিতেছে। এটা ঠেকাতেই হয় আইরিশদের। বৃষ্টি আসে। ২০ ওভারে ৮ উইকেটে ১৮৪ রান করে ফেলেছিল আফগানিস্তান। বড় সেই লক্ষ্য তাড়া করে ৬.১ ওভারে ২ উইকেটে ৬৫ রান হলো আয়ারল্যান্ডের। তখন বৃষ্টিতে খেলোয়াড়রা মাঠ ছাড়তে বাধ্য হন।
খেলাটা ওখানে শেষ হলে ডিএল মেথডে এগিয়ে থাকার সুবাদে জিতে যেত আয়ারল্যান্ড। সিরিজে আসতো সমতা। কিন্তু এরপর আবার যখন খেলা শুরু হয়, আইরিশদের সামনে ১১ ওভারে ১১১ রানের জয়ের লক্ষ্য দাঁড়ায় তারপরই ভোজবাজির মতো পাল্টে যায় চিত্র। পরের ৪.৫ ওভারে ৭টি উইকেট হারায় আইরিশরা। ১১ ওভারে ৯ উইকেটে ৯৩ রান করে জেতা ম্যাচ হেরে সিরিজটাই হেরে যায়!
এই ম্যাচের সেরা খেলোয়াড় একজন নন, দুজন। নাজিব তারাকাই ও রশিদ খান। রশিদের বোলিং ফিগার ২-১-৩-৫। আর নাজিব আসলে ওপেনিং ব্যাটসম্যান। ৫৮ বলে ৭টি চার ও ৫টি ছক্কায় ৯০ রানের তাণ্ডব চালিয়ে দলকে বড় সংগ্রহ এনে দেওয়ায় প্রধান ভূমিকাটাই ছিল নাজিবের। রশিদ দুই ওভারের প্রথমটিতে ৩ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন। আর ইনিংসের দশম ও তার দ্বিতীয় ওভারটি ট্রিপল উইকেট মেডেন! হ্যাটট্রিকের সুযোগহ ছিল। কিন্তু পরের ওভারেই তো খেলা শেষ!

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া