adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির ঘুলিতে শাওনের মৃত্যু, অভিযোগ ভাইয়ের

ডেস্ক রিপাের্ট : নারায়ণগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের সময় শাওন প্রধানের নিহতের ঘটনায় হত্যা মামলা হয়েছে। গত বৃহস্পতিবার রাতে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় শাওনের ভাই মিলন প্রধান বাদী হয়ে মামলাটি করেন। মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, বিএনপি নেতাকর্মীদের ছোড়া ইটপাটকেল ও অবৈধ আগ্নেয়াস্ত্রের গুলিতে শাওন নিহত হয়েছেন।

গতকাল শুক্রবার মামলার সত্যতা নিশ্চিত করে নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি আনিচুর রহমান বলেন, ‘নিহতের বড় ভাই মিলন প্রধান অজ্ঞাতপরিচয় চার-পাঁচ হাজার জনকে আসামি করে মামলাটি করেছেন।

আমরা তদন্ত করে ব্যবস্থা নিব। এ ছাড়া বৃহস্পতিবার শোভাযাত্রা থেকে পুলিশের ওপর হামলা, ভাঙচুর ও সহিংসতার ঘটনায় আরো দুটি মামলা প্রক্রিয়াধীন। ’
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শাওন প্রধানকে যুবদলকর্মী দাবি করে বলেছেন, পুলিশ মিথ্যাচার করছে। পুলিশের গুলিতেই যে শাওনের মৃত্যু হয়েছে, এটা প্রমাণিত। এ হত্যার একদিন জবাব দিতে হবে। গতকাল দুপুরে ফখরুল নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার বক্তাবলী ইউনিয়নের পূর্ব গোপালনগরে শাওনের বাড়িতে স্বজনদের সান্ত্বনা দিতে গিয়ে সাংবাদিকদের এ কথা বলেন।

এদিকে বগুড়ায় শহরের কালিতলা এলাকায় গতকাল একই সময় আওয়ামী লীগ ও বিএনপি সমাবেশ ডাকায় সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করেছে সদর উপজেলা প্রশাসন। গত বৃহস্পতিবার বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর সামবেশকে কেন্দ্র করে নেত্রকোনা ও সিরাজগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে ৬১০ (৫০০ ও ১১০) জনের বিরুদ্ধে মামলা করেছে। সরকারি কাজে বাধা ও পুলিশের ওপর হামলার অভিযোগে বৃহস্পতিবার রাতে নেত্রকোনা থানা ও গতকাল সিরাজগঞ্জ থানায় মামলা দুটি করা হয়।

ভিডিও ফুটেজ সংগ্রহ করা হচ্ছে

নারায়ণগঞ্জে মামলায় বিএনপি নেতাকর্মীদের নাম উল্লেখ করা হয়েছে কি না—এ প্রশ্নের জবাবে নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি বলেন, ‘না, অজ্ঞাতপরিচয়ের কথা উল্লেখ রয়েছে। তদন্তসাপেক্ষে দোষীদের খুঁজে বের করা হবে। ’ পুলিশের সূত্র জানায়, সংঘর্ষের দিন পুলিশের ওপর হামলাকারীর ছবি, মিছিলের ছবি ও কারা পুলিশি কাজে বাধা দিয়েছে, তাদের ভিডিও ফুটেজ, ছবি সংগ্রহ করা হচ্ছে। তদন্ত করেই সঠিকভাবে আসামি করা হবে।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আমির খসরু জানান, বৃহস্পতিবার বিএনপির সমাবেশ থেকে পুলিশের ওপর হামলার অভিযোগে এ পর্যন্ত ১০ জনকে আটক করা হয়েছে। ফুটেজ দেখে ও প্রত্যক্ষদর্শীদের সূত্র ধরে পুলিশের ওপর হামলায় অভিযুক্তদের শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে। তবে বিএনপি দাবি করেছে, তাদের ২৩ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া