adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিরিয়ায় ইসরাইলি আগ্রাসনের নিন্দা জানান : জাতিসংঘকে দামেস্ক

আন্তর্জাতিক ডেস্ক : সিরিয়া সরকার দেশটিতে ইহুদিবাদী ইসরাইলের আগ্রাসী হামলার ‘কঠোর ও স্পষ্ট নিন্দা’ জানাতে জাতিসংঘ মহাসচিব ও নিরাপত্তা পরিষদের প্রতি আহ্বান জানিয়েছে। সিরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় জাতিসংঘ মহাসচিব ও নিরাপত্তা পরিষদের প্রেসিডেন্টের কাছে পাঠানো আলাদা আলাদা চিঠিতে ওই আহ্বান জানিয়েছে।

সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা জানিয়েছে, ওই চিঠিতে ‘স্পষ্ট ভাষায়’ সিরিয়ায় ইসরাইলি হামলার ‘কঠোর নিন্দা’ জানাতে জাতিসংঘের মহাসচিব ও নিরাপত্তা পরিষদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

চিঠিতে বলা হয়, ইহুদিবাদী ইসরাইল সিরিয়ায় হামলা চালানোর মাধ্যমে জাতিসংঘের একটি সদস্য রাষ্ট্রের সার্বভৌমত্ব লঙ্ঘন করে যাচ্ছে। এছাড়া, এ ধরনের হামলার মাধ্যমে আঞ্চলিক ও আন্তর্জাতিক নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে। সিরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় আরো বলেছে, ইসরাইলি আগ্রাসনের পাল্টা জবাব দেয়ার অধিকার সংরক্ষণ করে দামেস্ক। কিন্তু আন্তর্জাতিক অঙ্গনে বিশেষ করে মধ্যপ্রাচ্যে যে উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে তাতে নতুন করে কোনো সংঘাত নেয়ার মতো অবস্থায় এ অঞ্চল নেই।

ইহুদিবাদী ইসরাইলের চারটি জঙ্গিবিমান গত বৃহস্পতিবার সিরিয়ার মাইসাফ শহরের একটি গবেষণা কেন্দ্রে ক্ষেপণাস্ত্র হামলা চালায়।, সিরিয়ায় মোতায়েন রুশ সেনাদের পক্ষ থেকে শুক্রবার জানানো হয়, ইসরাইলের চারটি বিমান থেকে মোট চারটি ক্রুজ এবং ১৬টি গাইডেড এরিয়াল বোমা ওই কেন্দ্রের ওপর ফেলা হয়। রুশ নির্মিত বিমান বিধ্বংসী অস্ত্র ব্যবহার করে সিরিয়ার সেনারা দুটি ক্রুজ ক্ষেপণাস্ত্র এবং সাতটি বোমা ধ্বংস করতে সক্ষম হয়।#

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া