adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদাকে গ্রেফতার নিয়ে সরকারের ভেতরেই ভিন্নমত

bnp khaledaডেস্ক রিপোর্ট :  দুর্নীতি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি হলেও খালেদা জিয়াকে গ্রেফতার করা নিয়ে সরকারের মধ্যেই ভিন্নমত রয়েছে। কারণ চলমান অবরোধের মধ্যে গ্রেফতার হলে সংকট আরো দীর্ঘায়িত হতে পারে এমন পরামর্শ দিয়েছেন মন্ত্রিসভার কয়েকজন সদস্য।
বুধবার জাতীয় সংসদের ফ্লোরেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ নিয়ে কথা বলেন বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ, দলের সভাপতিম-লীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম ও আইনমন্ত্রী আনিসুল হকের সঙ্গে। তবে সেখানে গ্রেফতারের বিষয়ে সুনির্দিস্ট দিক নির্দেশনা দেয়া হয়নি।
চলমান আন্দোলনে মানুষ পুড়িয়ে হত্যাসহ বেশ কয়েকটি মামলা হলেও খালেদা জিয়ার বিরুদ্ধে যে মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে সেটা দুর্নীতির মামলা। এক মন্ত্রী পরিস্কারভাবে বলেছেন, এই মামলায় গ্রেফতার করে সরকার বিশ্বকে দেখাতে পারবে খালেদা ও তার পূত্র দুর্নীতিবাজ। কিš‘ চলমান আন্দোলনে স্বেচ্ছাঅবরুদ্ধ খালেদা জিয়াকে গ্রেফতার করলে এটা বিশ্ববাসীকে বোঝানো কঠিনও হতে পারে।
খালেদা জিয়াকে গ্রেফতারের পূর্বাপর নিয়ে আলোচনায় আইন তার নিজস্ব গতিতে চলার কথা বলা হলেও কেউ কেউ খালেদা জিয়াকে জামিন নেয়ার সুযোগ দেয়ার পক্ষে। তবে এ নিয়ে আলোচনা সেখানে সমাপ্ত হয়নি। পরে এ নিয়ে আলোচনা হবে। আইনমন্ত্রী আনিসুল হক প্রধানমন্ত্রীর উপর এ সম্পর্কিত সিদ্ধান্ত ছেড়ে দিয়েছেন। তোফায়েল আহমেদ রাজনৈতিক দিকগুলো বিবেচনার পরামর্শ দিয়েছেন।
প্রসঙ্গত: বুধবার বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত। বুধবার এ দুই মামলায় তার হাজির হওয়ার কথা থাকলেও তিনি হাজির না হওয়ায় এ পরোয়ানা জারি করা হয়। একই সঙ্গে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় মাগুরার সাবেক সাংসদ সালিমুল হক কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদের বিরুদ্ধেও গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। তা ছাড়া এ মামলার অপর আসামি তারেক রহমানকে আগামী ৪ মার্চ আদালতে হাজির করতে তার আইনজীবী সানাউল্লাহ মিয়াকে নির্দেশ দেন আদালত।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া