adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেই বড় হার বাংলাদেশ দলের

নিজস্ব প্রতিবেদক : নিউজিল্যান্ডের মাটিতে এখনো জয়ের মুখ দেখলো না বাংলাদেশ ক্রিকেট দল। তারা পরাজয়ের ধারাবাহিকতাই বজায় রেখেছে। তিন ম্যচের ওয়ানডে সিরিজে হারের পর এবার টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচও ৬৬ রানে হেরে গেছে বাংলাদেশ। তামিম আর মুশফিক ছাড়াই বাংলাদেশ দল মাঠে নামে। এদিন টস হেরে ফিল্ডিং করে লাল-সবুজের দল।
স্বাগতিক নিউজিল্যান্ড মাত্র তিন উইকেট হারিয়ে ২১০ রান সংগ্রহ করেছে। জবাবে বাংলাদেশ ৮ উইকেট হারিয়ে ১৪৪ রান করে। ফলে ৬৬ রানের বড় পরাজয় নিয়ে সিরিজ শুরু মাহমুদ উল্লাহ রিয়াদদের। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান করেন আফিফ হোসেন ৪৫,সাইফউদ্দিন অপরাজিত ৩৪ ও নাঈম ২৭।
অভিষেক হওয়া নাসুম আহমেদ প্রথম ওভার করতে আসেন। ওভারের শেষ বলে ফিন অ্যালেনকে বোল্ড করেন এই স্পিনার। ব্ল্যাকক্যাপসদের হয়ে অভিষিক্ত এই ওপেনার প্রথম বলেই শূন্য হাতে ফিরেন।
অন্যদিকে ওপেনার মার্টিন গাপটিলকে নিয়ে দ্রুত রান তোলায় মনোযোগ দেন তিন নম্বরে ব্যাট করতে নামা ডেভন কনওয়ে। দুইজনে মিলে ৫২ রানের জুটি গড়েন। নাসুমের বলেই ফিরে যান গাপটিল। ডান-হাতি এই ব্যাটসম্যান সৌম্য সরকারের হাতে ক্যাচ দেয়ার আগে ২৭ বলে ৩৫ রান করেন।
তৃতীয় উইকেটের কনওয়ের সঙ্গে ১০৫ রান যোগ করেন আরেক আরেক অভিষিক্ত উইল ইয়ং। ১৭তম ওভারের পঞ্চম বলে মেহেদী হাসানের বলে আফিফ হোসেনের তালুবন্দি হন ২৮ বছর বয়সী ইয়ং। তার আগে ৩০ বলে ৫৩ রানের ইনিংস খেলেন ডান-হাতি এই ব্যাটসম্যান।
শেষ দিকে মাত্র ২০ বলে ৫২ রানের জুটি গড়েন ডেভন কনওয়ে ও গ্লেন ফিলিপস। ৫২ বলে ৯২ রান আসে কনওয়ের ব্যাট থেকে। ১০ বল খেলে ২৪ রান করেন ফিলিপস।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া