adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রিয়াল মাদ্রিদের ফুটবলার কেনজেমা ও কোচ আনচেলত্তি ইউরোপসেরা

স্পোর্টস ডেস্ক : ফ্রান্স ও রিয়াল মাদ্রিদের ফরোয়ার্ড করিম বেনজেমা উয়েফার ২০২১-২২ মৌসুমের বর্ষসেরা পুরুষ খেলোয়াড় হিসেবে নির্বাচিত হয়েছেন। রিয়াল মাদ্রিদ সতীর্থ থিবো কুর্তোয়া ও ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইনাকে হারিয়ে পুরস্কার নিজের করে নেন বেনজেমা। এদিকে ইউরোপের বর্ষসেরা কোচ নির্বাচিত হয়েছেন রিয়াল মাদ্রিদ বস কার্লো আনচেলত্তি।
বৃহস্পতিবার রাতে তুরস্কের ইস্তাম্বুলে চ্যাম্পিয়ন্স লিগের ২০২২-২৩ মৌসুমের ড্র অনুষ্ঠানের আগে এই পুরস্কার বেনজেমার হাতে তুলে দেয়া হয়।- গোল ডটকম
পুরস্কার গ্রহণের সময় বেনজেমা বলেছেন, পুরস্কারটি পেয়ে আমি অত্যন্ত আনন্দিত। প্রথমবারের মতো আমি এই ট্রফিটি জিতেছি। কিন্তু আমার কাছে দলের হয়ে ট্রফি জেতাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। কার্লো আনচেলত্তি বিশ্বের সেরা কোচ। প্রতিটি খেলোয়াড়কে তিনি আত্মবিশ্বাস দেন এবং ম্যাচের আগে বলে দেন আমাদের কী করতে হবে।
৩৪ বছর বয়সী বেনজেমা গত মৌসুমে রিয়ালকে চ্যাম্পিয়ন্স লিগ ও লিগ শিরোপা জিততে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। এছাড়া ফ্রান্সকে উয়েফা নেশনস লিগে সাফল্য এনে দেয়ায়ও বেনজেমা রেখেছেন দারুণ ভূমিকা। – যমুনাটিভি
৫২৩ পয়েন্ট নিয়ে অন্যদের ধরাছোঁয়ার বাইরে থেকে পুরস্কার নিজের করে নিয়েছেন বেনজেমা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন কেভিন ডি ব্রুইনা (১২২) ও থিবো কোর্তোয়া (১১৮)। সেরা দশে থাকা অন্যান্যরা যথাক্রমে- রবোর্তো লেভানদভস্কি, লুকা মদ্রিচ, সাদিও মানে, মোহাম্মদ সালাহ, কিলিয়ান এমবাপ্পে, ভিনিসিয়াস জুনিয়র ও ভার্জিল ভ্যান ডিক। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া