adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বসতঘরে রহস্যময় আগুন : উতস খুঁজতে তদন্ত কমিটি

Bhola1455017724ডেস্ক রিপোর্ট : ভোলার চরফ্যাশন উপজেলার উত্তর শিবা গ্রামে এক কৃষকের বাড়িতে রহস্যময় আগুনের ঘটনা ঘটছে। এ নিয়ে পুরো গ্রামে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। গত কয়েক সপ্তাহে এ বাড়িতে অন্তত শতাধিক বার আগুনের ঘটনা ঘটেছে বলে জানা গেছে।
 
আগুনের উতস খুঁজতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বাড়িটি দেখতে প্রতিদিন ভিড় জমাচ্ছেন শত শত মানুষ। কিন্তু কেন এ আগুনের সূত্রপাত তা কেউ বলতে পারছেন না।
 
স্থানীয় জনপ্রতিনিধি ও থানা পুলিশ বাড়িটি পরিদর্শন করেও আগুন লাগার কারণ উদঘাটন করতে পারেনি। সবশেষ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানা গেছে।

সরজোমিন ঘুরে জানা যায়, চরফ্যাশন উপজেলার আব্দুল্লাপুর ইউনিয়নের মায়ারধন নদীর শাখা খালের পাশে উত্তর শিবা গ্রামে মোস্তফা বেপারির বাড়ি। ১৫ বছর আগে জমি কিনে এখানে বসবাস শুরু করেন মোস্তফা বেপারি। বর্তমানে পাঁচ ছেলে ও এক মেয়ে নিয়ে মোস্তফা বেপারির পরিবার। ছেলেমেয়েরা বড় হয়েছেন। সবারই বিয়ে হয়েছে। তাই বড় সংসারের বাড়তি লোকের চাপ সামলাতে ওই বাড়ির উত্তর ভিটায় এক বছর আগে নতুন করে আরো একটি  টিনের ঘর তোলা হয়। তারপর থেকেই আগুনের সূত্রপাত।
 
পরিবারের প্রধান মোস্তফা বেপারি জানান, কয়েক সপ্তাহ ধরে আকস্মিকভাবে (অলৌকিক) আগুন লাগার ঘটনা ঘটেই চলেছে তার বাড়িতে। হঠাৎ করেই ঘরের বিভিন্ন জায়গায় এই আগুন লাগে। এর পর দ্রুত আগুন নিভিয়ে ফেলা হয়।
 
গত কয়েক দিনে নতুন ও পুরনো দুটি ঘরের চালা, বেড়া, লেপ-কাঁথা, হাঁড়ি-পাতিল, জামা-কাপড় সবকিছুতেই হঠাৎ করেই আগুন জ্বলে উঠছে। এমনকি পুকুরের পানিতে ভিজিয়ে রাখা জামা-কাপড়-কাঁথায়ও আগুন জ্বলে উঠছে বলে জানান পরিবারের লোকজন। 

স্থানীয় হাসমত আলী জানান, আগুনের কারণে বর্তমানে পরিবারটি মানসিকভাবে ভেঙে পড়েছে। আগুন জ্বলে উঠে কিছুতে ধরে আবার কতক্ষণ পর নিভে যায়। এভাবে দিনের মধ্যে ৪-৫ বার আগুন ধরে-নিভে।
 
এ থেকে পরিত্রাণের জন্য ওঁঝা, খানকা থেকে দোয়া, তাবিজ নিলেও কিছুতেই কাজ হচ্ছে না। ইতিমধ্যে মোস্তফা বেপারির বাড়িটিকে কেউ ‘অভিশপ্ত বাড়ি’ আবার কেউবা ‘আগুনবাড়ি’ বলে আখ্যায়িত করছেন। বর্তমানে মোস্তফা বেপারি মানসিকভাবে ভেঙে পড়েছে। 

আব্দুল্লাপুর ইউনিয়নের চেয়ারম্যান রাসেল জানান, পরিবারটিকে আর্থিকভাবে সহযোগিতাসহ নানাভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছি। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ওসিকে জানিয়েছি।

চরফ্যাশান থানার অফিসার ইনচার্জ (ওসি) এনামুল হক বলেন, ঘটনাটি জানতে পেরে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। পরিবারটিকে নিরাপত্তা দেওয়ার জন্য আমরা প্রস্তুত আছি। 

চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রেজাউল করিম বলেন, এ ঘটনার পর আমি ওই এলাকায় পরিদর্শন শেষে তিন সদস্যের একটি টিম গঠন করেছি। সমস্যা বেশি হলে ঢাকা থেকে উচ্চ পর্যায়ের টিম আনা হবে। এছাড়াও ওই পরিবারটিকে আমরা বিভিন্ন সহযোগিতা করেছি। মানসিকভাবে যাতে না ভেঙে পড়ে এজন্য তাদের ইউপি চেয়ারম্যানের মাধ্যমে সাহস জুগিয়ে যাচ্ছি। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া