adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্রামের সময় ক্রিকেট নিয়ে কথাই বলতেন না বিরাট কোহলি

স্পোর্টস ডেস্ক: ফর্মে ফেরার জন্য দীর্ঘ বিশ্রামে গিয়েছিলেন বিরাট কোহলি। উইন্ডিজ এবং জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলেননি। এশিয়া কাপ দিয়েই তার বাইশ গজে প্রত্যাবর্তন ঘটতে যাচ্ছে। দীর্ঘ বিশ্রামের পর ব্যাট হাতে দেখা যাবে তাকে।
পাকিস্তানের বিপক্ষে সেই ম্যাচে নামার আগে রানের খরা কাটাতে মুম্বাইয়ে অনুশীলন করেন কোহলি। তার সঙ্গে ছিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কোচ সঞ্জয় বাঙ্গার।
আগামী ২৮ আগস্ট এশিয়া কাপের মঞ্চে পাকিস্তানের মুখোমুখি হবে ভারত। সারা ক্রিকেটবিশ্ব যেমন সেই ম্যাচের দিকে তাকিয়ে আছে, তেমনই সবাই তাকিয়ে আছে কোহেিলর ব্যাটের দিকেও। দীর্ঘ আড়াই বছরের বেশি সময় তার ব্যাটে সেঞ্চুরি নেই। ভারতের হয়ে কোনো ধরনের ক্রিকেটেই রান পাচ্ছেন না তিনি। আইপিএলেও ব্যর্থ হয়েছেন। এমন অবস্থায় রানে ফিরতে একা একা অনুশীলন করেন মুম্বাইয়ে। কোচ সঞ্জয় বাঙ্গারকেও তিনি ডেকে নিয়েছিলেন। – হিন্দুস্তানটাইমস
কোহলিকে খুব কাছ থেকে দেখা ভারতের সাবেক ব্যাটিং কোচ বলেন, তরতাজা হয়ে খেলা শুরু করবে কোহলি। বিশ্রাম নেওয়ার অনেকটা সময় পেয়েছে। যদিও সেটাকে বিশ্রাম বলা যাবে না। তিন সপ্তাহ ছুটি পেয়েছিল। খেলা থেকে নিজের মন দূরে সরিয়ে রেখেছিল। ক্রিকেট নিয়ে কথাই বলতে চাইত না। কোহলি নিজের সেরা খেলাটা তখনই খেলেছে, যখন সে নিজের মাঝে ছিল। বিশ্ব তাকে যেভাবে দেখতে চায়, সেটা হতে চায়নি। কোহলি নিজেকে কীভাবে দেখতে চায়, সেটা সে খুব ভালো করেই জানে।
ভারতের হয়ে ৯৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন কোহলি। এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি তার শততম ম্যাচ। রোহিত শর্মার পর তিনিই প্রথম ভারতীয় যিনি আন্তর্জাতিক ক্রিকেটে একশোর উপর টি-টোয়েন্টি ম্যাচ খেলতে যাচ্ছেন। তার চেয়ে বেশি ১৩৪টি ম্যাচ খেলেছেন বর্তমান ভারত অধিনায়ক রোহিত শর্মা। আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বে তিনিই সবচেয়ে বেশি টি-টোয়েন্টি ম্যাচ খেলা ক্রিকেটার। এশিয়া কাপে সেই পুরনো ধ্বংসাত্মক কোহলিকেই সবাই দেখতে চায়। সম্পাদনা : এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া