adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লেভানদোভস্কির জোড়া গোলে লা লিগায় বার্সেলোনার বড় জয়

স্পোর্টস ডেস্ক: লা লিগায় ড্র দিয়ে যাত্রা করা বার্সেলোনা দ্বিতীয় ম্যাচে জয় পেছে বড় ব্যবধানে। তবে প্রথমার্ধে খেলায় খুব একটা সুবিধা করতে পারেনি কাতালান দলটি। ম্যাচের ৪৬ সেকেন্ডেই রবের্ত লেভানদোভস্কির গোল, বার্সেলোনার স্বপ্নের মতো শুরু। রিয়াল সোসিয়েদাদ জবাব দিতে বেশি সময় নেয়নি। এরপর যেন নিজেদের হারিয়ে খুঁজছিল কাতালান দলটি। দ্বিতীয়ার্ধে আনসু ফাতি বদলি নামতেই ভোজবাজির মতো পাল্টে গেল চিত্র। তরুণ ফরোয়ার্ড গোল করলেন ও করালেন। অসাধারণ এক জয়ের উচ্ছ্বাসে ভাসল কোচ জাভি হার্নান্দেজের দল।

লা লিগার এবারের আসরে নিজেদের প্রথম জয় পেল বার্সেলোনা। সান সেবাস্তিয়ানে রোববার রাতে তারা জিতল ৪-১ গোলে। নিজের ৩৪তম জন্মদিনের উপলক্ষ জোড়া গোল করে রাঙান লেভানদোভস্কি। একটি করে গোল করেন ফাতি ও উসমান দেম্বেলে। বার্সেলোনা নিজেদের প্রথম ম্যাচে কাম্প নউয়ে রায়ো ভাইয়েকানোর সঙ্গে গোলশূন্য ড্র করেছিল।

সোসিয়েদাদের মাঠে দারুণ এক পাল্টা-আক্রমণে প্রথম মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। নিজেদের অর্ধ থেকে আলেক্স বাল্দে বাঁ দিক দিয়ে বল নিয়ে এগিয়ে বক্সে ঢুকে পাস দেন লেভানদোভস্কিকে। ছয় গজ বক্সের মুখে প্রথম স্পর্শে বাঁ পায়ের শটে ঠিকানা খুঁজে নেন পোলিশ তারকা।

প্রতিযোগিতামূলক ফুটবলে বার্সেলোনার হয়ে সাবেক বায়ার্ন মিউনিখ ফরোয়ার্ডের প্রথম গোল এটি। এতে লা লিগায় বার্সেলোনার ৩৬০ মিনিটের গোল-খরাও কাটল। ২০০৩ সালের সেপ্টেম্বর-অক্টোবরের পর লিগে যা তাদের সবচেয়ে দীর্ঘ গোল-খরা। সেবার ৩২৬ মিনিট গোলহীন কেটেছিল তাদের।
২ ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে আছে বার্সেলোনা। প্রথম হারের স্বাদ পাওয়া রিয়াল সোসিয়েদাদ ৩ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে আছে। ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ভিয়ারিয়াল। তাদের সমান নিয়ে গোল পার্থক্যে পরের তিনটি স্থানে রিয়াল মাদ্রিদ, রিয়াল বেতিস ও ওসাসুনা। গোল ডটকম, সম্পাদনা: এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া