adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দারুণ খেলেছেন সালাহ, তার ডান পায়ের ঝলকে মুগ্ধ কোচ ক্লপ

স্পোর্টস ডেস্ক : গত মৌসুমে যেখানে থেমেছিলেন, নতুন মৌসুমে যেন ঠিক সেখান থেকেই শুরু করেছেন মোহামেদ সালাহ। দারুণ ছন্দে লিভারপুলের এই মিশরীয় ফরোয়ার্ড। নিজে গোল করছেন, সতীর্থদের গোলে রাখছেন অবদান। নিজের খেলাকে পরের ধাপে নিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত। এমনিতে যেমন বাঁ পায়ের ফুটবলার হলেও মৌসুমের শুরুতে তিনি কোচকে চমকে দিয়েছেন ডান পায়ের খেলায় দারুণ উন্নতি দেখিয়ে। বিডিনিউজ
২০২২-২৩ মৌসুমে প্রিমিয়ার লিগের শুরুটা যদিও ভালো হয়নি লিভারপুলের। শুরুর দুই ম্যাচই ড্র করেছে তারা। তবে সালাহ ঠিকই তার ছন্দ ধরে রেখেছেন।
দলের প্রথম তিন ম্যাচে দুইবার জালের দেখা পেয়েছেন তিনি, সঙ্গে অ্যাসিস্ট একটি। এছাড়া এই তিন ম্যাচে তিনি গোলের সুযোগ তৈরি করেছেন ১২ বার। এই তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের চেয়ে যা ঢের বেশি (৭ বার)
ইউরোপের শীর্ষ পাঁচ লিগ মিলিয়ে এখন পর্যন্ত সালাহর চেয়ে সুযোগ বেশি তৈরি করেছেন মাত্র দুজন। বরুশিয়া মনশেনগ্লাডবাখের আলাসেন প্লিয়া এবং পিএসজির নেইমার। সালাহর সামনে এবার সুযোগ চতুর্থবার প্রিমিয়ার লিগে গোল্ডেন বুট জিতে থিয়েরি অঁরির রেকর্ড ভাগ বসানোর।
যেভাবে তার উন্নতি হচ্ছে, রেকর্ডটি তার না করার কারণও নেই। ক্লপের মতে, সময়ের সঙ্গে আরও ধারাল ও সমৃদ্ধ হচ্ছেন সালাহ। আমার মনে হয় ছুটিতে সে ডান পায়ে খেলাটা আয়ত্ত করেছে। সে সব সময়ই উন্নতি করেছে। এটা সত্যিই দারুণ। এই মৌসুমে সে হাজির হয়েছে ডান পায়ের ক্রস নিয়ে। অবশ্যই সে দুর্দান্ত পেশাদার এবং সব সময় নিজের খেলায় নতুন কিছু যোগ করা চেষ্টা করে। অনেক উঁচু মানের স্ট্রাইকার সে, এটা শুধু গোলের সংখ্যার বিচারে নয়, অ্যাসিস্টের দিক থেকেও। এটা অনেক বড় ব্যাপার। সম্পাদনা : এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া