adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শহীদ মিনারে ভাষা মতিনের মরদেহ – সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

ভাষাসৈনিক আবদুল মতিননিজস্ব প্রতিবেদক : সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য প্রয়াত ভাষাসৈনিক আবদুল মতিনের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টায় মরহুমের লাশ ঢাকা মেডিক্যাল কলেজের হিমঘর থেকে শহীদ মিনারে আনা হয়।
বুধবার সকালে ভাষাসৈনিক আবদুল মতিন মারা যান। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের আইসিইউতে তিনি চিকিৎসাধীন ছিলেন। তার বয়স হয়েছিল ৮৮ বছর।
গত ১৮ আগস্ট স্ট্রোক করার পর প্রথমে মোহাম্মদপুরের সিটি হাসপাতালে ভর্তি করা হলেও উন্নত চিকিতসার জন্য পরে তাকে বঙ্গবন্ধু মেডিক্যালে স্থানান্তর করা হয়। এর দুই দিন পর থেকে তিনি আইসিইউতেই ছিলেন। গত শুক্রবার থেকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল।
আবদুল মতিন মরণোত্তর দেহদান করে গেছেন। গত রোববার পরিবারের পক্ষ থেকে লিখিতভাবে দেহদানের বিষয়টি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল কর্তৃপক্ষকে জানানো হয়। 
প্রায় ১০ বছর আগেই আবদুল মতিন দেহদানের সিদ্ধান্ত নেন। সেই সিদ্ধান্ত অনুযায়ী ঢাকা মেডিক্যাল হাসপাতালের শিক্ষার্থীদের জন্য মরণোত্তর দেহ দান এবং সন্ধানীকে চক্ষুদান করেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া