adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুভ যাত্রায় অনেক ঘাম ঝরালো রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক : খেলার শুরুতে গোল হজম রিয়াল মাদ্রিদের। জয় পাওয়া নিয়ে রীতিমত অনিশ্চয়তা চ্যাম্পিয়ন দলের। অনেকটা সময় পিছিয়ে থেকে কুল রাখি না শ্যাম রাখি অবস্থার মধ্যে দুর্দান্ত লড়াই করে আলমেরিয়ার বিরুদ্ধে জয় নিয়ে মাঠ ছাড়লো কোচ আনচেলত্তির দল।

ব্যবধান ঘোচাতে মরিয়া হয়ে একের পর এক আক্রমণ করলো তারা। তাদের সামনে বাধার দেয়াল হয়ে দাঁড়িয়ে একেকটি প্রচেষ্টা ব্যর্থ করে দিলেন আলমেরিয়ার গোলরক্ষক ফের্নান্দো মার্তিনেস। সেই বাঁধ ভাঙতেই অবশ্য গোল মিলল আরও একটি। জয় দিয়ে লা লিগার শিরোপা ধরে রাখার অভিযান শুরু করলো রিয়াল। আলমেরিয়ার পাওয়ার হর্স স্টেডিয়ামে রোববার রাতে লিগ ম্যাচটি ২-১ গোলে জিতেছে রিয়াল মাদ্রিদ।

সাত বছর পর লা লিগায় ফেরা আলমেরিয়া শুরুতে এগিয়ে যাওয়ার পর দারুণ এক জয়ের আশায় বুক বেঁধেছিল। তাদের সেই আশা পূর্ণ হলো না। দ্বিতীয়ার্ধে লুকাস ভাসকেস সমতা টানার পর বদলি নেমেই রিয়ালের জয়সূচক গোলটি করেন ডাভিড আলাবা। ম্যাচ শুরুর আগে গতবারের চ্যাম্পিয়ন রিয়ালকে ‘গার্ড অব অনার’ দেয় আলমেরিয়ার খেলোয়াড়রা। রিয়ালের হয়ে লা লিগায় অভিষেক হয় জার্মান ডিফেন্ডার আন্টোনিও রুডিগার ও ফরাসি মিডফিল্ডার অহেলিয়া চুয়ামেনির। দুজনই আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে উয়েফা সুপার কাপ জয়ের ম্যাচে বদলি হিসেবে মাঠে নেমেছিলেন।

ম্যাচে পজেশন ও আক্রমণ, সবকিছুতেই আধিপত্য ছিল রিয়ালের। পরিসংখ্যানেও সেটি স্পষ্ট। গোলের জন্য চ্যাম্পিয়নদের ২৯ শটের ১৫টি ছিল লক্ষ্যে। আর আলমেরিয়ার ১০ শটের ৬টি লক্ষ্যে ছিলো। আগের দিন ঘরের মাঠে রায়ো ভাইয়েকানোর বিপক্ষে গোলশূন্য ড্রয়ে আসর শুরু করে বার্সেলোনা। তাদের চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের শুরুটা হলো জয় দিয়েই। মার্কা

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া