adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

একঝাঁক তরুণে কাতার বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছেন ব্রাজিল কোচ তিতে

স্পোর্টস ডেস্ক : কাতার বিশ্বকাপ সামনে রেখে ব্রাজিলের তরুণ-যুবাদের আলো ঝলমলে পারফরম্যান্সে সওয়ার হয়ে কোচ তিতে দেখতে শুরু করেছেন দেশকে ষষ্ঠ শিরোপা জেতানোর স্বপ্ন।
ব্রাজিলের নতুন প্রজন্মের মেধাবীদের মধ্যে আছেন ভিনিসিউস জুনিয়র ও রদ্রিগো, রিয়াল মাদ্রিদের জার্সিতে গত চ্যাম্পিয়ন্স লিগে দুজনই উপহার দিয়েছেন দৃষ্টিনন্দন ফুটবল। বার্সেলোনায় যোগ দেওয়া রাফিনিয়া, টটেনহ্যাম হটস্পারের স্ট্রাইকার রিশার্লিসন, নিউ ক্যাসল ইউনাইটেডের প্রতিভাবান মিডফিল্ডার ব্রুনো গুইমারেস, আয়াক্স আমস্টারডামের বিদুৎগতির উইঙ্গার আন্তোনি এবং আতলেতিকো মাদ্রিদের ক্লান্তিহীন ফরোয়ার্ড মাথেউস কুনইয়া -এরাও এই নতুনের আবাহনের সারথী। – বিডিনিউজ
এদের বয়স ২৫ কিংবা তার একটু কম এবং এরা সবাই বিশ্বের শীর্ষ মানের খেলোয়াড়দের কাতারে। তিতের বিশ্বাস, এই নতুনদের উপস্থিতি, দলের দায়িত্ব কাঁধে তুলে নেওয়ার মানসিকতা ও সামর্থ্য নেইমারের ওপর চাপ কমাবে।
ক্যারিয়ার জুড়ে নেইমার যে ভার বয়ে চলেছেন একা, তা থেকে এবার ‘মুক্তি’ মিলবে পিএসজির ৩০ বছর বয়সী তারকা ফরোয়ার্ডের। রয়টার্সকে দেওয়া সাক্ষাৎকারে তিতে বলেন, বিষয়গুলো নিয়ে শিষ্যের সঙ্গে তার কথাও হয়েছে। আমার বিশ্বাস, এই তরুণদের আগমণ মাঠে ও মাঠের বাইরে নেইমারের জন্য ভালো হবে।
একদিন নেইমার আমার দিকে চেয়ে বলল, কোচ এই ছেলেগুলো যারা আসছে, এদের একসঙ্গে মাঠে নামানোটা সত্যিই কী মধুর মাথাব্যথাই না হবে। আগামী নভেম্বরে কাতারে শুরু হবে বিশ্বকাপ। প্রতিটি দল শেষ মুহূর্তের প্রস্তুতি গুছিয়ে নিতে ব্যস্ত। তিতেও আঁটছেন পরিকল্পনা।
হাতে দারুণ সম্ভাবনাময় কৌশলী খেলোয়াড় থাকলে দলের ভার ভাগাভাগি করা যায় এবং প্রতিপক্ষের মনোযোগও পাওয়া যায়। এখন দেখতে হবে, প্রতিপক্ষরা তাদের রক্ষণের কোথায় মনোযোগ দেয়। সম্পাদনা : এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া