adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১০ টাকার জন্য ট্রাফিক সার্জেন্ট মহিদুলের এতো নাটক

ফাইল ফটোনিজস্ব প্রতিবেদক : দুপুর তখন পৌনে ১টা। চারিদিকে চৈত্রের খা খা রোদ। শারীরিকভাবে অক্ষম একজন ব্যক্তিকে নিয়ে রাজধানীর আসাদগেট পার হচ্ছিল একটি রিকশা। এমন সময় হুংকার দিয়ে ছুটে এলেন একজন ট্রাফিক সার্জেন্ট। 
রিকশাওয়ালাকে উদ্দেশ্য করে বললেন, এই কোথায় যাস? রিক্সাওয়ালা বিনয়ের সঙ্গে উত্তর দিলেন, সংসদ ভবন। অসুস্থ লোক তাই নিয়ে যাচ্ছি। এরপর ট্রাফিক সার্জেন্ট বললেন, দশ টাকা দে। রিকশাওয়ালা কেন স্যার বলতেই সার্জেন্ট রিকশার ডান চাকার হওয়া ছেড়ে দিলেন।
সোমবার দুপুরে ট্রাফিক সার্জেন্ট মহিদুল যখন এই অমানবিক ঘটনাটা ঘটাচ্ছিলেন তখন রিকশা যাত্রী ও রিকশাওয়ালা দু’জনেই বারবার অনুরোধ করেন। তারপরও নিবৃত্ত হননি ট্রাফিক সার্জেন্ট। 
এরপর সার্জেন্ট রিকশাওয়ালাকে গালিগালাজ করে গিয়ে দাঁড়ালেন আসাদ গেটের আইল্যান্ডের উপর। রিকশা থেকে নেমে ওই যাত্রী কৃত্রিম পা দিয়ে খোড়াতে খোড়াতে গিয়ে দাড়ালেন ট্রাফিক সার্জেন্টের সামনে। 
নিজের পরিচয় দিয়ে জানতে চাইলেন, এমন করলেন কেন? সার্জেন্ট উত্তর দিলেন যা করেছি, ভালো করেছি। যাত্রী বললো, একটু অমানবিক হয়ে গেলো না? সাজেন্ট উত্তর দিলো, আমি আমার দায়িত্ব পালন করেছি। এই রাস্তায় রিকশা চলে না। এতে অমানবিকতার কি? যাত্রী বললেন, আমি তো দুর্ঘটনার শিকার হওয়ার পর থেকে গত দুই বছর একই ভাবে মোহাম্মদপুর থেকে সংসদ ভবনে যাওয়া-আসা করছি। 

সার্জেন্ট ক্ষেপে গিয়ে বললেন, সেটা আমার দেখার বিষয় নয়। উপরের নির্দেশ আছে। অফিসাররা কোনো কথা শুনতে চান না। আপনি সংসদে যাবেন, কি যাবেন না, সেটা আমার দেখার বিষয় নয়।
অসহায় ব্যক্তিটি কিছুক্ষণ তার মুখের দিকে তাকিয়ে থাকলেন। তারপর রিকশাওয়ালাকে ভাড়া মিটেয়ে এক পথচারীর সহায়তায় রাস্তা পার হচ্ছিলেন। এমন সময় পেছন থেকে সার্জেন্ট টিপ্পনী কাটলেন, পা নেই তো রাস্তায় বের হইছিস কেন?’ এরপর সবাই হতবাক। বলে কি ওই পুলিশ। অবশ্য ওই যাত্রী শুনেও না শোনার ভান করে সংসদ ভবনের দিকে হাটতে থাকলেন। আর রিকশাওয়ালা জব্বার আলী ফিরে গেলেন মোহাম্মদপুর টাউন হলের দিকে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া