adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বলিউডের অভিনেত্রী কঙ্গনা যেন হুবহু ইন্দিরা গান্ধী

বিনোদন ডেস্ক : বলিউডের নামজাদা অভিনেত্রী কঙ্গনা রানাউত। শুধু বিতর্কিত মন্তব্যের জন্য নয়, কাজ দিয়েও তিনি সারা বছর থাকেন আলোচনায়। তারই ধারাবাহিকতায় ফের নেটদুনিয়ায় চর্চার কেন্দ্রে ‘কুইন’ খ্যাত এই নায়িকা। সৌজন্য তার নতুন সিনেমা ‘ইমারজেন্সি’র ফার্স্ট লুক। সেখানে ভারতের সাবেক প্রধানমন্ত্রী ও কংগ্রেস নেত্রী ইন্দিরা গান্ধীর চরিত্রে দেখা যাবে কঙ্গনাকে।

এই সিনেমা ঘিরে সিনেমাপ্রেমীদের আগ্রহ শুরু থেকেই তুঙ্গে। বিশেষ করে ইন্দিরা গান্ধীর মতো আন্তর্জাতিক একজন রাজনীতিকের ভূমিকায় কঙ্গনা কতটা মানানসই হবেন, তা নিয়ে শঙ্কায় ছিলেন তার অনুরাগীরা। তবে বৃহস্পতিবার ‘ইমারজেন্সি’তে কঙ্গনার ফার্স্ট লুক প্রকাশ হতেই সব শঙ্কা দূর হয়ে গেছে। উল্টো পর্দার ইন্দিরা গান্ধীকে দেখে অবাক নেটবাসী।

ফার্স্ট লুকটি কঙ্গনা তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে শেয়ার করেছেন। লিখেছেন, ‘আপনাদের সামনে হাজির তিনি, তাকে স্যার বলে সম্বোধন করা হতো। আপনাদের জন্য ‘ইমার্জেন্সি’ সিনেমার ফার্স্ট লুক। বিশ্বের ইতিহাসে সবচেয়ে শক্তিশালী এবং বিতর্কিত নারীর চরিত্রে চিত্রায়ণ করেছি। শুটিং শুরু হলো।’

শুধু ফার্স্ট লুক নয়, সিনেমার একটি টিজারও রিলিজ করেছেন কঙ্গনা। সেই টিজারে একঝলকে বোঝা যাচ্ছে, ইন্দিরা গান্ধীর শরীরী ভাষা, বাচনভঙ্গি দারুণভাবে রপ্ত করেছেন বলিউড নায়িকা। ইন্দিরা গান্ধীরূপী কঙ্গনা নেট জনতাকে রীতিমতো মুগ্ধ করেছেন। অনেকের মতে, এই বলিউড নায়িকাকে দেখতে হুবহু ইন্দিরা গান্ধীর মতোই লাগছে।

টিজারের শুরুতেই দেখা যাচ্ছে, এক ব্যক্তি ফোনে কথা বলছে। ফোন রেখেই এক সুবিশাল অফিসে এক নারীর দিকে এগিয়ে চলেছেন তিনি। অন্যদিকে সেই হলে হাতে কিছু ফাইল নিয়ে দাঁড়িয়ে রয়েছেন এক নারী। ফাইলে তার সই দেখে বোঝা যাচ্ছে, তিনি ইন্দিরা গান্ধী।

ওই ব্যক্তি সেই সময়ের ভারতের প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীকে জিজ্ঞেস করছেন যে, আমেরিকার প্রেসিডেন্ট তাকে ম্যাডাম বলে সম্বোধন করবেন কিনা তা জানতেই তার অফিস থেকে ফোন করেছিলেন। উত্তরে ইন্দিরা গান্ধী বলেন, আমেরিকার প্রেসিডেন্টকে জানিয়ে দিতে যে তাকে তার অফিসের সবাই ‘স্যার’ বলে ডাকেন।

কঙ্গনা অভিনীত ‘ইমারজেন্সি’ সিনেমাটি নির্মিত হচ্ছে ভারতের প্রথম নারী প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জীবনীর ওপর। সেখানে বিশেষ গুরুত্ব পেয়েছে ১৯৭৫ সালে ভারতে ‘ইমারজেন্সি’ জারি করার ঘটনাটি। ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী ওই সময় ইমারজেন্সি জারি করেছিলেন। এই সিনেমায় অভিনয়ের পাশাপাশি এটির পরিচালক এবং প্রযোজকও কঙ্গনা।

বলিউডের অন্যতম আলোচিত ও বিতর্কিত এই অভিনেত্রীর শেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ধকড়। যেটি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। ৮০ কোটি বাজেটের ওই সিনেমা নাকি ২০ কোটি টাকাও ঘরে তুলতে পারেনি। নানা কটাক্ষের মুখে পড়তে হয়েছে কঙ্গনাকে। অনেকেই বলেছেন, পতন শুরু নায়িকার। ‘ইমারজেন্সি’ দিয়ে কঙ্গনা সে সবের জবাব দিতে পারেন কিনা, সেটাই দেখার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া